মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ ।। ১৬ বৈশাখ ১৪৩১ ।। ২১ শাওয়াল ১৪৪৫


আজ বাদ মাগরিব ‍উত্তরা জামিয়াতুন নূর আল কাসেমিয়ায় ইসলাহী বয়ান করবেন শায়খ ইব্রাহিম আফ্রিকী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

|| হাসান আল মাহমুদ ||

ঢাকায় ব্যস্ত সময় পার করছেন শায়খ ইব্রাহিম আফ্রিকী। প্রতিদিন নানা প্রতিষ্ঠান আর দ্বীনি মজলিসে ইসলাহী বয়ান করছেন। আজ মঙ্গলবার (১৬ এপ্রিল, ২০২৪) ঢাকার উত্তরা, তুরাগ, নয়ানগর, চেয়ারম্যানবাড়ি মোড়ে অবস্থিত জামিয়াতুন নূর আল কাসেমিয়ায় ইসলাহী বয়ান করবেন তিনি।

জানা যায়, বাদ মাগরিব  উক্ত প্রতিষ্ঠান জামিয়া মিলনায়তনে তিনি ‍বয়ান রাখবেন। উপস্থিত থাকবেন আলেমওলামা ও সাধারণ দ্বীনদার মানুষজন।

মজলিসে শরিক হতে সকলের প্রতি দ্বীনি দাওয়াত দিয়েছেন মাদরাসাটির মুহতামিম মাওলানা নাজমুল হাসান কাসেমী।

এর আগে তিনি ঢাকার আরজাবাদ মাদরাসাসহ আরো কয়েক মজলিসে ইসলাহী বয়ান করেছেন।

১৮ এপ্রিল যশোর আশরাফুল মাদারিস সতীঘাটা মাদরাসায় তিনি ইসলাহী বয়ান করবেন।

প্রসঙ্গত.  শায়খ ইব্রাহীম আফ্রিকী হলেন শায়খুল হাদিস জাকারিয়া কান্ধলভি ও মুফতি মাহমুদ হাসান গাঙ্গুহির খলিফা। আফ্রিকা দেশের প্রখ্যাত পীরে কামেল আলেম। গত ১২ মার্চ ২০২৪ (মঙ্গলবার) বেলা ১১:৪০-এ তিনি ঢাকার হজরত শাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছেন।  এ বছর রমজানে বগুড়ার ‘আল-জামিয়াতুল ইসলামিয়া কাসেমুল উলুম জামিল মাদরাসা-মসজিদে ইতিকাফ করেছেন। ইতিকাফে সৌদি আরব, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, আরব-আমিরাত, দুবাই, আফ্রিকা, ভারত, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও বাংলাদেশসহ ২০-২৫ দেশের প্রায় পাঁচ হাজার মুত্তাকী পরহেজগার আল্লাহ ওয়ালা আলেম ও সাধারণ শিক্ষিত দ্বীনদার ভাইয়েরা অংশগ্রহণ করেছেন।

 এছাড়া, শায়খ ইবরাহিম আফ্রিকীর সঙ্গে ইতিকাফে শরিক হতে আগমন করেছেন দারুল উলুম দেওবন্দের স্বনামধন্য মুহতামিম আল্লামা আবুল কাসেম নোমানী, ডাভেল মাদরাসার মুহতামিম আল্লামা আহমাদ খানপুরী, লন্ডনের ক্বারী আব্দুল্লাহ, আল্লামা ইউসুফ তাওলভী, দারুল উলুম দেওবন্দের আহলে শূরা আল্লামা রহমাতুল্লাহ কাশ্মিরী, মুফতী শফীক বেঙ্গলার, মুফতী সাবীল আহমাদ কাসেমী মাদরাজ ও মাওলানা হাসান মাহমুদ রাজিস্তানীসহ দেশ-বিদেশের শীর্ষ আলেমগণও।

ইতিকাফ শেষে রমজান ও ঈদ পরবর্তী আরো কয়েকটি দিন এদেশে মানুষের ঈমানি-আমলী জিন্দেগী পরিবর্তনে ইসলাহী করবেন বলে জানা গেছে। তারপর তিনি ফিরে যাবেন নিজ দেশ আফ্রিকায়।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ