সোমবার, ২২ এপ্রিল ২০২৪ ।। ৯ বৈশাখ ১৪৩১ ।। ১৩ শাওয়াল ১৪৪৫


নবীজিকে চিঠি লিখে ওমরায় যাচ্ছেন মাওলানা আমজাদ ইউনুস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

|| কাউসার লাবীব ||

‘নবীজিকে চিঠি লিখে ওমরায় যাচ্ছেন ভাগ্যবান আলেম মাওলানা আমজাদ ইউনুস। আওয়ার ইসলাম আয়োজিত ‘নবীজিকে চিঠি লিখে ঘুরে এসো মদিনায়’ প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার মাধ্যমে এই সৌভাগ্য অর্জন করেন আমজাদ ইউনুস।

আগামীকাল দুপুরে তিনি ওমরার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। এর আগে তার ওমরা সফর উপলক্ষে বিদায়ী সংবর্ধনা আয়োজন করে আওয়ার ইসলাম। আজ বুধবার (২১ ফেব্রুয়ারি) আওয়ার ইসলাম মিলনায়তনে বিদায়ি সংবর্ধনার এ আয়োজন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে মুহাদ্দিস, লেখক, গবেষক মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন, প্রধান আলোচক হিসেবে ঢাকার মসজিদ-ই-নুর চৌধুরীপাড়ার ইমাম ও খতিব মাওলানা খুরশিদ আলম কাসেমী, বিশেষ অতিথি হিসেবে হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশ’র পরিচালক মুহাম্মদ রাজ, অতিথি হিসেবে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন (ঢা.ম.দ.) এর সিনিয়র সহসভাপতি মাওলানা মুহাম্মদ আলআমিন এবং সভাপতি হিসেবে আওয়ার ইসলাম সম্পাদক মুফতি হুমায়ুন আইয়ুব উপস্থিত ছিলেন।

এদিকে অনলাইন গণমাধ্যম আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম’র উদ্যোগে ‘নবীজিকে চিঠি লিখে ঘুরে এসো মদিনায়’  শীর্ষক প্রতিযোগিতা সম্পন্ন হয় । আয়োজনটির টাইটেল স্পন্সরে ছিল তাবাসসুম টুরস এন্ড ট্রাভেলস। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী কয়েক শ’ প্রতিযোগীর মাঝে ২০ জন সৌভাগ্যবান পুরস্কার পান। আমজাদ এই ২০ জনের মধ্যে প্রথম স্থান অর্জনকারী।

ব্যতিক্রমধর্মী এ আয়োজনের উদ্যোক্তা আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুব জানান, চিঠি প্রতিযোগিতায় প্রথম পুরস্কার হিসেবে ওমরা পালনের সুযোগ পেয়েছেন আল জামিয়া ইসলামিয়া পটিয়া চট্রগ্রামের শিক্ষার্থী আমজাদ ইউনুস। আগামী ২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিজয়ী এই সৌভাগ্যবান আমজাদ ওমরা সফরে যাচ্ছেন। আলহামদুলিল্লাহ! যাবতীয় প্রস্তুতি শেষ। কাল আওয়ার ইসলাম মিলনায়তনে আমজাদ ইউনুসকে ওমরা সফর উপলক্ষে বিদায়ি সংবর্ধনা দেওয়া হবে’।

ওমরা সফরের জন্য মনোনীত হওয়া আমজাদ ইউনুস জানান, ‘আল্লাহর কাছে লাখো কোটি শুকরিয়া, তিনি এই নগণ্য বান্দাকে বায়তুল্লাহর জন্য কবুল করেছেন। প্রিয় নবীর জন্য ভালোবাসার কথামালা লিখে পুরস্কারস্বরূপ এই ওমরা আমার জীবনের শ্রেষ্ঠ অর্জন।’

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ