রবিবার, ১৪ জুলাই ২০২৪ ।। ৩০ আষাঢ় ১৪৩১ ।। ৮ মহর্‌রম ১৪৪৬

শিরোনাম :
‘কোটাবিরোধী আন্দোলনকে ভিন্নখাতে প্রভাবিত করার সুযোগ নেই’ অন্যায় যারা করবে তাদের আমরা ধরবোই: প্রধানমন্ত্রী গাজায় গণহত্যার জন্য ইসরায়েল ও যুক্তরাষ্ট্র দায়ী: মাহমুদ আব্বাস কুড়িগ্রামে বন্যার্ত ৬০০ পরিবারকে ত্রাণ সহায়তা দিলো হাফেজ্জী চ্যারিটেবল প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ ডান কানে গুলিবিদ্ধ ট্রাম্প, মারা গেছেন বন্দুকধারী ঘুম ভাঙ্গার পর যে আমল করলে দোয়া কবুল হয় বসনিয়ায় সার্বিয়ান ধ্বংসপ্রাপ্ত সাড়ে চারশো বছর আগের মসজিদ পুনঃরুদ্ধার পুনঃনিরীক্ষণ আবেদনে কৃতী শিক্ষার্থীদের ফি ফেরত দিচ্ছে বেফাক সমাজের বিভিন্ন শ্রেণীকে শিক্ষিত করতে মাদরাসাগুলোর ভূমিকা গুরুত্বপূর্ণ : মাহমুদ মাদানি

ইসলাম বিদ্বেষী ও জালিমদের পণ্য কেনা থেকে দূরে থাকুন: মাওলানা আজহারী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

|| হাসান আল মাহমুদ ||

সম্প্রতি কোকাকোলার একটি বিজ্ঞাপনকে কেন্দ্র করে নেট ‍দুনিয়া উত্তাল হয়ে আছে। কোকাকোলাকে ইসরায়েলী পণ্য আখ্যা দিয়ে ঝিমিয়ে পড়া বয়কটের আওয়াজ তোলা হচ্ছে আরও জোড়ালোভাবে। বিজ্ঞাপনে অভিনয়কারীদের নিয়েও চলছে তুমুল সমালোচনা। কোকাকোলা বয়কটের আহ্বানে নানা ভিডিও কন্টেন্টও তৈরী হয়েছে ও হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সে প্রসঙ্গে নানা জনে নানা লেখা, ভিডিও পোস্ট করছেন।

এবার মুখ খুলেছেন বিশিষ্ট প্রবাসী আলেম ড. মাওলানা মিজানুর রহমান আজহারী। তিনি কোকাকোলসহ ইসলাম বিদ্বেষী সকল পণ্য বর্জন করার আহ্বান জানিয়ে বলেছেন, ‘ইসলাম বিদ্বেষী ও জালিমদের পণ্য কেনা থেকে দূরে থাকুন। শুধু পণ্যই নয়, ইসলাম বিদ্বেষী সবকিছুকেই বর্জন করতে হবে’।

আজ মঙ্গলবার (১১ জুন) তিনি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এ কথা বলেন।

সম্প্রতি প্রকাশিত কোকাকোলার বিজ্ঞাপন প্রসঙ্গে তিনি বলেন, ‘কোরবানীর আগে আগে ওদের বিজ্ঞাপনটা অনেকটা পাগলকে সাঁকো না নাড়ানোর অনুরোধের মতোই হয়েছে। পণ্য বয়কটের মুভমেন্ট খানিকটা ঝিমিয়ে পড়েছিল। এবার নতুন করে আরো চাঙ্গা হবে’।

মাওলানা আজহারী আরও বলেন, ‘যে কোন আগ্রাসনের বিপক্ষে অবস্থান নিন। যার যতটুকু সম্ভব ইসলাম বিদ্বেষী ও জালিমদের পণ্য কেনা থেকে দূরে থাকুন। ধীরে ধীরে এটা অভ্যাসে পরিণত করুন। পণ্য বর্জন কতোটা শক্তিশালী তা বলার অপেক্ষা রাখে না। মালয়েশিয়াতে তা স্বচক্ষে অবলোকন করছি। এখানে ম্যাকডোনাল্ড এবং স্টারবাকস অনেকটা আইসিউত ‘।

তিনি বলেন, ‘বর্জন এবং জনসচেতনতা চলবে একইসাথে। শুধু পণ্যই নয়, ইসলাম বিদ্বেষী সবকিছুকেই বর্জন করতে হবে। এবারের ঈদ হোক ত্যাগের মহিমায় উদ্ভাসিত, হোক চিহ্নিত সকল ইসলাম বিদ্বেষী পণ্যমুক্ত’।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ