বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ ।। ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ২২ জিলকদ ১৪৪৫


ফরিদপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ 

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

মো. সাখাওয়াত হোসেন,
ফরিদপুর জেলা প্রতিনিধি

ফরিদপুর জেলায় বসবাসকারীদের জন্য পবিত্র মাহে রমজানের ( ১৪৪৫ হিজরি, ২০২৪খ্রি. ) সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করেছে ইসলামিক ফাউন্ডেশন ফরিদপুর জেলা কার্যালয়। 

ইসলামিক ফাউন্ডেশন ফরিদপুর জেলা কার্যালয় অফিস কক্ষে পবিত্র রমজানের সেহরি ও ইফতারের সময়সূচি-২০২৪ খ্রি. প্রণয়ন কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন ইসলামিক ফাউন্ডেশন ফরিদপুরের ফিল্ড অফিসার মো. রাসেল।

এবিষয়ে ইসলামিক ফাউন্ডেশন ফরিদপুর জেলার উপ-পরিচালক মো. সাহাবুদ্দীন সাংবাদিকদের জানান, প্রথম রমজান চাঁদ দেখার ওপর নির্ভরশীল। সেহরির সময় সতর্কতামূলকভাবে সুবহে সাদিকের ৩ মিনিট আগে ধরা হয়েছে এবং ফজরের ওয়াক্ত শুরু সুবহে সাদিকের ৩ মিনিট পরে রাখা হয়েছে। সূর্যাস্তের পর সতর্কতামূলকভাবে ৩ মিনিট বাড়িয়ে ইফতারের সময় নির্ধারণ করা হয়েছে।

এ ছাড়া দেশের অন্যান্য বিভাগ ও জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক অন্যান্য বিভাগ ও জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় ও জেলা কার্যালয় থেকে প্রকাশ করা হবে বলে ইসলামিক ফাউন্ডেশন হেড অফিস সূত্রে জানা যায়। 

পবিত্র রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি প্রণয়ন কমিটির সভায়  উপস্থিত ছিলেন- ইসলামিক ফাউন্ডেশন ফরিদপুর জেলা কার্যালয়ের উপ- পরিচালক মো. সাহাবুদ্দীন, ইসলামিক ফাউন্ডেশন ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. সুজন আলী, ফরিদপুর জামিয়া আরাবিয়া শামসুল উলুম মাদরাসার শিক্ষা সচিব মুফতি মোহাম্মদ আবু সাঈদ, শাহ ফরিদ দরঁগা জামে মসজিদের পেশ ইমাম মাওলানা হুসাইন আহমাদ, ফরিদপুর পুরাতন বাসষ্ট্যান্ড মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ইমাম হাফেজ মাওলানা মুফতি তবীবুর রহমান, সদর উপজেলা মসজিদের ইমাম মাওলানা মো. আফজাল হোসেন, সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের পেশ ইমাম মাওলানা কাজী এনামুল হক, সাদ বিন মুয়াজ (রা.) জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মো. ইয়াকুব হোসেন, ফরিদপুর শামসুল উলুম মাদ্রাসার মাওলানা মো. আবুল হাসান প্রমুখ।

উল্লেখ্য, ১২মার্চ পবিত্র রমজান মাস শুরুর তারিখ ধরে সেহরি ও ইফতারের সময়সূচি নির্ধারণ করেছে ইসলামিক ফাউন্ডেশন। গত (১৪ ফেব্রুয়ারী) ফরিদপুর জেলার ১৪৪৫ হিজরি তথা ২০২৪ খ্রি. এর রমজান মাসের সেহরি ও ইফতারের এ সময়সূচি  চূড়ান্ত করা হয়।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ