বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ ।। ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ২২ জিলকদ ১৪৪৫


ইমাম পরিচয়ে প্রতারণা, ১৯ ‘দরবেশ বাবা’ গ্রেফতার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

দেশজুড়ে গুরুতর প্রতারণার অভিযোগে ১৯ প্রতারককে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ‘দরবেশ বাবা’ পরিচয়ে বিভিন্ন সমস্যা সমাধান করার কথা বলে প্রতারণা করতো তারা।

রোববার দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসব প্রতারককে গ্রেফতার করা হয়।

সোমবার সিআইডি থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দরবেশ বাবা পরিচয়ে বিভিন্ন সমস্যা সমাধানের নামে প্রতারণা করতো একটি চক্র। বিশেষ অভিযান চালিয়ে ঐ চক্রের ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

এতে আরো বলা হয়, সম্পদশালী ব্যক্তিদের দারোয়ান বা ড্রাইভারের সঙ্গে সম্পর্ক করে প্রতারক চক্র। ধনী ব্যক্তিদের পারিবারিক সমস্যা সুকৌশলে জেনে নেয় তারা। পরে সেসব পরিবারের স্ত্রীর কাছে স্বামীর বদনাম এবং স্বামীর কাছে স্ত্রীর বদনাম করে কান ভারী করে। এতে উভয়ের মধ্যে সন্দেহের সৃষ্টি হয়। প্রত্যেকে সমস্যা নিরসনে পথ খুঁজতে থাকে। সেই সুযোগে মসজিদে নববীর ইমাম পরিচয়ে প্রতারণা করে চক্রটি।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, সামাজিক যোগাযোগমাধ্যমে চমকপ্রদ ও চোখ ঝলসানো বিজ্ঞাপন দিয়ে প্রলুব্ধ করে প্রতারক চক্র। সেসবে লটারি পাইয়ে দেওয়া, ভাগ্যবদল, পাওনা টাকা আদায়, মামলায় জেতানো, পারিবারিক সমস্যা সমাধানের কথা বলা হয়। আধ্যাত্মিক ও তান্ত্রিক ক্ষমতা বলে বিপদগ্রস্থ মানুষের বর্তমান ও ভবিষ্যৎ বলে দেওয়ার প্রলোভন দেখায় তারা। এরপর বিজ্ঞাপনে থাকা মোবাইল নম্বরে যোগাযোগ করলে শুরু হয় পকেট কাটা।

এ ধরনের প্রতারণার অভিযোগে মাগুরা জেলা এবং ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে পৃথক অভিযানে ১৯ জনকে গ্রেফতার করেছে সিআইডি। খিলগাঁও থানায় করা একটি মামলার তদন্ত করতে গিয়ে এই চক্রের সন্ধান পায় পুলিশের বিশেষ এ বিভাগ।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ