বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ ।। ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ২২ জিলকদ ১৪৪৫


সম্পত্তি নিয়ে ভাই বোনদের কোন্দল, ৯ ঘণ্টা পর বাবার লাশ দাফন 

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

বাবার মৃত্যুর পর সম্পদ নিয়ে কোন্দলে ৯ ঘণ্টা পর দাফন করেছে ১০ ভাই বোন। শুক্রবার যশোরের ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামে ঘটনাটি ঘটেছে।  

ইউনিয়ন পরিষদের স্থানীয় সদস্য গোলাম রসুল জানান, বিষ্ণুপুর গ্রামের আব্দুল মজিদ স্ত্রী, ৭ ছেলে, ৩ মেয়ে এবং ৪৫ বিঘা জমি রেখে শুক্রবার সকাল ১১টার দিকে মারা গেছেন। তাকে দাফন করার জন্য যখন সবাই ব্যস্ত হতে থাকে তখন তার চার সন্তান আব্দুল মান্নান, আব্দুল হাকিম, আব্দুস সালাম ও আব্দুল আহাদ অভিযোগ করেন যে তার তিন ভাই আব্দুর রাজ্জাক, আব্দুস সামাদ ও আসাদুজ্জামান তাদের বাবা আব্দুল মজিদকে ফুসলিয়ে ৫ বিঘা জমি লিখে নিয়েছে।

এছাড়া বাবার জমি বিক্রয় করে ১৬ লাখ টাকা নিয়েছে। জমি এবং টাকার সঠিক হিসাব না হওয়া পর্যন্ত বাবার মরদেহ দাফন হবে না।  

ছেলে আব্দুল আহাদ বলেন, তার বাবা স্ট্রোকজনিত রোগে অসুস্থ ছিলেন। এই সুযোগে তার তিন ভাই আব্দুর রাজ্জাক, আব্দুস সামাদ ও আসাদুজ্জামান বাবার নিকট থেকে এক বিঘা করে জমি রেজিস্ট্রি করে নিয়েছে। আমরা যখন জানতে পারি, তখন থেকে তাদের জমি ফেরত দেয়ার কথা বললেও তারা জমি ফেরত দেয়নি। সেজন্য এই বিষয়টি আজকেই সমাধান হতে হবে। তা না হলে ওরা এই জমি আর কোনদিন ফেরত দেবে না। বাবার সম্পত্তির সবাই সমান ভাগিদার। তারা কেন বেশি নেবে।  

বিষয়টি নিয়ে বিকালে প্রয়াতের বাড়িতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে এক সালিশ বসে। এসময় উপস্থিত ছিলেন পাশের মনিরামপুর উপজেলার হরিহরনগর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, প্রকৌশলী আব্দুস ছাত্তার খা, মিজানুর রহমান, সোহরাব হোসেন, ইউপি সদস্য রেজাউল ইসলাম, ইউপি সদস্য গোলাম রসুল, ইউপি সদস্য এরশাদ আলী, মহিলা ইউপি সদস্য রেহেনা খাতুন, সাবেক ইউপি সদস্য আবু সামা, সাবেক ইউপি সদস্য আতিয়ার রহমান প্রমুখ। তারা এসময় ৭ ভাই ও তিন বোনকে ডেকে সিদ্ধান্ত নেন যে, বাবার সম্পদ সমান বণ্টন হবে। কেউ বেশি নিতে পারবে না। সকলে এ সিদ্ধান্তে সম্মতি প্রকাশ করলে সবাইকে একটি স্ট্যাম্পে স্বাক্ষর করে নেয়া হয় এবং ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। সেই কমিটির সদস্যরা খুব দ্রুত এই ১০ ভাই বোনকে নিয়ে বসে সঠিক বণ্টন করবেন এবং যাদের নামে বেশি জমি রেজিস্ট্রি হয়েছে তারা অন্য ভাইদের জমি ফেরত দেবে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ