বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ ।। ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ২২ জিলকদ ১৪৪৫


খাগড়াছড়িতে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

নুরুল কবির আরমান
 খাগড়াছড়ি প্রতিনিধি>

দ্বীনি ও দাওয়াহ ভিত্তিক সংগঠন খাগড়াছড়ি মানিকছড়ি উপজেলার তিনটহরী তাফসিরুল কুরআন পরিষদ এর উদ্যোগে উন্মুক্ত প্রশ্নোত্তর পর্ব, মাহে রমজানের ফাযায়েল-মাসায়েল ও তাৎপর্য শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ( ৯মার্চ) বিকাল ৫টায় তিনটহরি মহিউস্ সুন্নাহ  মাদরাসায় পবিত্র কুরআন তেলাওয়াতের  সেমিনার শুরু হয়।

পরিষদের সভাপতি মাওলানা আবু তাহের এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মাওলানা মহিউদ্দিন বিন সুরুজ এর সঞ্চালনায় সেমিনারে তারাবীহ এর বিধান ফজিলত ও বিভ্রান্তির জবাব নিয়ে আলোচনা করেন মাওলানা মুফতি আমান উল্লাহ।

সাহরি ও ইফতারের বিধান ও ফজিলতের উপর আলোচনা করেন মাওলানা গাজী আনোয়ার,সিয়ামের বিধান ও ফজিলতের উপর আলোচনা করেন মাওলানা শিহাব উদ্দিন, সিয়াম ভঙ্গের বিধান ও সমসাময়িক গুরত্বপূর্ণ মাসআলার উপর আলোচনা করেন মাওলানা মহিউদ্দিন বিন সুরুজ।

উপস্থিত ছিলেন মানিকছড়ি দারুস্ সুন্নাহ মাদরাসার সহকারী পরিচালক মাওলানা নুর মোহাম্মদ, তিনটহরী মহিউস্ সুন্নাহ মাদ্রাসার পরিচালক  মাওলানা ফরিদ উদ্দিন, তিনটহরী মহিলা মাদ্রাসার পরিচালক  মুফতি মনসুরুল হক, উপজেলা যুবলীগ সভাপতি, মোঃ সামায়উন ফরাজি সামু, তিনটহরী বাজার মসজিদের খতিব মুফতি রমিজুল করিম, আলোকিত মানিকছড়ির সভাপতি হাফেজ ক্বারী মুহাম্মদ নাছির উদ্দীন,ইউপি সদস্য ডাঃ মোঃ শাহ আলম সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

সেমিনারে বক্তাগণ বলেন, পবিত্র মাহে রমজান রহমত ,বারকাত ও মাগফিরাতের মাস। এই মাসেই মহান রাব্বুল আলামিন পবিত্র আল কুরআন নাজিল করেছেন। পবিত্র কুরআন নাযিলের এ মাস যাতে অপবিত্র না হয় সকলকে সচেতন থাকতে হবে। রোজা রাখার পাশাপাশি কুরআন তেলাওয়াত, জিকির-আজকার ও সকল অপকর্মে থেকে বাঁচার মাধ্যমে আমাদেরকে তাকওয়া অর্জন করতে হবে। তাহলে পবিত্র মাহে রমজান আমাদের জন্য সার্থক হবে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ