বুধবার, ২৯ মে ২০২৪ ।। ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ২১ জিলকদ ১৪৪৫

শিরোনাম :
'বিনা দোষে’ জবির মসজিদের ইমামকে অব্যাহতি, ফেসবুকে সমালোচনার ঝড় ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন চরমোনাই পীর ঈদের আগেই পোশাক কর্মীদের বেতন-বোনাস দিতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী মাওলানা শামছুল হকের মৃত্যুতে জাতীয় মসজিদ খতিবের শোক স্ত্রী-সন্তা‌নসহ বেনজীরকে দুদকে তলব  গওহরডাঙ্গা কওমি মাদরাসা শিক্ষাবোর্ডের মহাসচিব মাওলানা শামছুল হক আর নেই হবু বর-কনে পরস্পরে মোবাইলে কথা বলা কি জায়েজ ? স্পেনের পর এবার ফিলিস্তিনকে স্বীকৃতি নরওয়ে ও আয়ারল্যান্ডের যেভাবে চলছে কওমি মাদরাসার ছাত্র কাফেলাগুলো-৩ এবার ফিলিস্তিনকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিলো স্পেন

মাত্র ৯৪ দিনে পুরো কুরআন মুখস্থ করল ৯ বছরের নুসাইব কুদরতী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মাত্র ৯৪ দিনে পবিত্র কোরআনুল কারীমের হিফজ (মুখস্থ) সম্পন্ন  করেছেন ৯ বছর বয়সী নুসাইব কুদরতী। তিনি রাজধানী ঢাকার মিরপুরের রূপনগরে অবস্থিত স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান  ‘ঢাকা আইডিয়াল ক্যাডেট মাদরাসা’র হিফজ বিভাগের শিক্ষার্থী।

হিফজুল কুরআন বিভাগের বিস্ময়কর এ প্রখর মেধাবী ছাত্র খুলনা জেলার সোনাডাঙ্গা থানার বাসিন্দা নিয়ামত আলী কুদরতীর ছেলে।
 
নুসাইব কুদরতীর শিক্ষক আন্তর্জাতিক হাফেজ কারি ফরহাদ বিন নাসেরী বলেন, ‘মহাগ্রন্থ আল কোরআনের অলৌকিক মুজিজায় এমন ঘটনা বিশ্বে প্রায় ঘটছে। আলহামদুলিল্লাহ আমাদের শিক্ষার্থী নুসাইব কুদরতী মাত্র ৯৪ দিনে পবিত্র কোরআন মুখস্থ করেছেন। আমরা তার সফলতা কামনা করি। তবে কোরআন মুখস্থ করার বিষয়টি মোটেও সহজ নয়। বরং এর পেছনে শিক্ষক থেকে শুরু করে বাবা মায়ের অনেক চেষ্টা শ্রম ও আত্মত্যাগের প্রয়োজন। একজন কোরআনে হাফেজ আল্লাহর কাছে সবচেয়ে প্রিয়। আল্লাহ এ শিশুকে দীনের জন্য কবুল করুন।’

নুসাইব কুদরতীর শিক্ষক জানান, নুসাইব শুরুতে দুই পৃষ্ঠা করে সবক দিলেও শেষের দিকে দিনে ১০ পৃষ্ঠা করে সবক দিয়েছে আলহামদুলিল্লাহ।

প্রতিষ্ঠানের ভাইস প্রিন্সিপাল মাহমুদ হাসান বলেন, আমাদের প্রতিষ্ঠানের অ্যাকাডেমিক ক্লাস প্রি-প্লে থেকে দশম শ্রেণি পর্যন্ত। প্রত্যেক মাসে মূল্যায়ন পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে প্রতিটি বাচ্চাকে কাউন্সিলিং করা হয়। এবং তাকে পরবর্তী সেশনে উত্তীর্ণ করা হয়। এভাবে প্রত্যেকটি বাচ্চাকে আমরা টার্গেট ফিক্সড করে পড়াশোনা করাই। সেই টার্গেট ভিত্তিক নুসাইব আন্তরিকতার সাথে মেহনত করেছে এবং শিক্ষক তার পিছনে সর্বস্ব ব্যায় করে তাকে যোগ্য করে গড়ে তুলেছে। আমাদের প্রতিটি ছাত্রকে এভাবে আন্তরিকতার সাথে পাঠদান দিয়ে থাকি।

নুসাইব কুদরতীর বাবা নিয়ামত আলী কুদরতী ও তার মা আশা করেন, তাদের ছোট্ট সন্তান একসময় বড় আলেম হবে এবং বিশ্বব্যাপী ইসলামের খেদমত করবে। 
 

ঢাকা আইডিয়াল ক্যাডেট মাদরাসার প্রিন্সিপাল মুফতি মামুনুর রশীদ বলেন, এ ছেলেটি পাঁচ বছর বয়স থেকে আমাদের এখানে পড়াশোনা করছে। তার বাবা একজন চাকুরীজীবী। এমন অনেক বাচ্চা আমাদের এখানে আছে। দীন  ও ইসলাম শিক্ষা  অর্জন করছে। কোরআনে হাফেজ হচ্ছে, পাশাপাশি স্কুলের পড়াও চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আলহামদুলিল্লাহ মাদরাসার শিক্ষা এখন আধুনিকই নয়, অত্যাধুনিক। আমি চাই আমাদের সন্তানদের আমরা দীনের শিক্ষা দেব। পাশাপাশি জেনারেল শিক্ষায় শিক্ষিত করব। আমরা অনেক বছর ধরে শত শত বাবা-মায়ের স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছি।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ