মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ ।। ৮ শ্রাবণ ১৪৩১ ।। ১৭ মহর্‌রম ১৪৪৬


চবিয়ান দ্বীনি পরিবারের আয়োজনে কুরআন পাঠ প্রতিযোগিতা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

সৈয়ব আহমেদ সিয়াম
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রবিবার (৯ জুন ২০২৪) বেলা ২ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কেন্দ্রীয় মসজিদে "চবিয়ান দ্বীনি পরিবার" কর্তৃক আয়োজিত "প্রশ্নোত্তরে কুরআন ২০২৪" শীর্ষক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের মুসল্লী শিক্ষার্থীদের মধ্য থেকে গড়ে ওঠা ছয় হাজার সদস্যের ফেসবুক ভিত্তিক প্লাটফর্ম "চবিয়ান দ্বীনি পরিবার"। গ্রুপটি একটি কুরআন পাঠ প্রতিযোগিতার আয়োজন করে। অংশগ্রহণ করে ৭৫ জন সদস্য। বিজয়ীদের মধ্য থেকে ১৪ জনকে পুরস্কৃত করা হয়।

কুরআন পাঠ পাঠ প্রতিযোগিতার সমন্বয়ক আরবি বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, "কুরআন আমাদের নৈতিকতার শিক্ষা দেয়। সুন্দর জীবন ও সম্প্রীতির শিক্ষা দেয়। কুরআনের সৌন্দর্যের শিক্ষাকে ছড়িয়ে দিতে আমরা ৩০ তম পারা থেকে কুরআন পাঠ প্রতিযোগিতার আয়োজন করি।"

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন ইসলামিক স্টাডিজ বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী সালেহ আরাবি, ২য় ও ৩য় স্থান অধিকার করেন একই বিভাগের হাবিবুর রহমান ও আতিকুর রহমান রিয়াজ।

এসময় ক্যাম্পাসে শুদ্ধতার সাথে পবিত্র জীবন গঠন নিয়ে বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মঈনউদ্দীন চিশতি এবং আরবি বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী নিয়ামতউল্লাহ ফারাবী।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ