রবিবার, ১৪ জুলাই ২০২৪ ।। ৩০ আষাঢ় ১৪৩১ ।। ৮ মহর্‌রম ১৪৪৬

শিরোনাম :
‘কোটাবিরোধী আন্দোলনকে ভিন্নখাতে প্রভাবিত করার সুযোগ নেই’ অন্যায় যারা করবে তাদের আমরা ধরবোই: প্রধানমন্ত্রী গাজায় গণহত্যার জন্য ইসরায়েল ও যুক্তরাষ্ট্র দায়ী: মাহমুদ আব্বাস কুড়িগ্রামে বন্যার্ত ৬০০ পরিবারকে ত্রাণ সহায়তা দিলো হাফেজ্জী চ্যারিটেবল প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ ডান কানে গুলিবিদ্ধ ট্রাম্প, মারা গেছেন বন্দুকধারী ঘুম ভাঙ্গার পর যে আমল করলে দোয়া কবুল হয় বসনিয়ায় সার্বিয়ান ধ্বংসপ্রাপ্ত সাড়ে চারশো বছর আগের মসজিদ পুনঃরুদ্ধার পুনঃনিরীক্ষণ আবেদনে কৃতী শিক্ষার্থীদের ফি ফেরত দিচ্ছে বেফাক সমাজের বিভিন্ন শ্রেণীকে শিক্ষিত করতে মাদরাসাগুলোর ভূমিকা গুরুত্বপূর্ণ : মাহমুদ মাদানি

‘বিএসকে পথশিশু কল্যান ফাউন্ডেশন’র যাত্রা শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

|| যাকারিয়া মাহমুদ ||

অর্ধশতাধিক পথশিশুর ভোজনপর্বের মধ্যদিয়ে সেবামূলক সংগঠন ‘বিএসকে পথশিশু কল্যান ফাউন্ডেশন’র যাত্রা শুরু হয়েছে।

শুক্রবার (১৪ জুন) ঢাকার আগারগাঁওয়ের ‘এন মুহাম্মদ হোটেল এন্ড ক্যাটারিং’এ সকাল সাড়ে দশটায় এই ভোজনপর্ব শুরু হয়। চলে দুপুর সাড়ে বারোটা পর্যন্ত।

‘বিএসকে পথশিশু কল্যান ফাউন্ডেশন’র পথচলা শুরুর বিষয়ে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি সাজ্জাদ খান জানান, প্রথমবারের মতো আমাদের এই ক্ষুদ্র আয়োজন। খরচের পরিমাণ পাঁচ হাজারের কিছু বেশি। পরবর্তীতে আমরা আরো বড় আয়োজন করব।

ফাউন্ডেশনটির লক্ষ্য-উদ্দেশ্য সম্পর্কে তিনি বলেন, আমাদের সমাজের সবচে’ অবহেলিত মানবশ্রেণী ‘পথশিশু’। তাদের প্রতি আমাদের অবহেলা অনাদর ও অমনোযোগীতার কারণে, তারা আদর্শ সমাজসভ্যতা থেকে ক্রমেই ছিঁটকে পড়ছে। ফলে, দিনদিন বেড়েই চলেছে সন্ত্রাস, চুরি-ছিনতাই, মাদকাসক্তি ও চাঁদাবাজিসহ নানারকমের অনৈতিক কাজ। তাই আমাদের এই ফাউন্ডেশনের উদ্দেশ্য হলো, পথশিশুদের অশুভ পরিবেশ থেকে তোলে আনা। শিক্ষা-সংস্কৃতি ও নৈতিকতার আদলে একটি সুন্দর জীবন উপহার দেওয়া। আমি (সাজ্জাদ) বিশ্বাস রাখি, আমাদের এই স্বপ্ন ও সাধনা পূর্ণতায় পৌঁছবে।  আমরা ইতোমধ্যেই বেশ কজন উদ্যমী কর্মী পেয়েছি। তারা এই স্বপ্ন বাস্তবরূপায়ণের যথাযথই চেষ্টা করছে। আশা করি, বন্ধু-স্বজন এবং সর্ব মহলের মানুষ দোয়া ভালোবাসা ও বিনিয়োগের মাধ্যমে আমাদের সাহায্য করবে। 

ফাউন্ডেশনের একজন এডমিন জানান, ‘বিএসকে পথশিশু কল্যান ফাউন্ডেশন’ মূলত ‘বিএসকে ইয়ুথ ক্লাব’ নামক মানবসেবা সংগঠনেরই শাখা। প্রায় দুইবছর আগে মানবসেবার উদ্দেশ্যে গঠিত আমাদের এই সংগঠন। দেশজুড়ে মানবতার বাণী পৌঁছে দিতে চাই আমরা। বলতে পারেন, মানবসেবায় এগিয়ে যাওয়া একরকম নেশা হয়ে গেছে আমাদের। মানুষের বিপদ দেখলে, নিজেরা সাহায্য করার পাশাপাশি অন্যদেরও উৎসাহ দেওয়ার চেষ্টা করি। ইতোপূর্বে আমরা মানবসেবামূলক একাধিক কাজের আঞ্জামও দিয়েছি। তন্মধ্যে বিনামূল্যে রক্ত পরীক্ষা ও রক্তদান অন্যতম।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ