মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ ।। ৮ শ্রাবণ ১৪৩১ ।। ১৭ মহর্‌রম ১৪৪৬


ভারতে পড়ার সুযোগ দিতে ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে দুইদিনের প্রদর্শনী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ভারতের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় বাংলাদেশের শিক্ষার্থীদের পড়ার সুযোগ দেয়ার লক্ষ্যে ঢাকায় শুরু হচ্ছে ‘স্টাডি ইন ইন্ডিয়া এক্সপো’। রাজধানীর যমুনা ফিউচার পার্কে আগামী ৭ ও ৮ জুন এ এক্সপো অনুষ্ঠিত হবে। সকাল ১১টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে এই এক্সপো।

ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের প্রতিনিধিরা এতে অংশ নেবেন। এসব প্রতিষ্ঠানের প্রতিনিধিরা সঠিক কোর্স বেছে নিতে এবং ভর্তিসংক্রান্ত হালনাগাদ ও সঠিক তথ্য শেয়ার করার মাধ্যমে শিক্ষার্থীদের কাউন্সেলিং করবেন। প্রায় দুই শতাধিক কোর্স থেকে শিক্ষার্থীরা তাদের পছন্দের বিষয় বেছে নিতে পারবেন। এছাড়া এক্সপোতে পছন্দের প্রতিষ্ঠানে অন-স্পট আবেদন করার পাশাপাশি মেধাবৃত্তি অর্জনেরও সুযোগ পাবেন শিক্ষার্থীরা।

অ্যাফেয়ার্স এক্সিবিশনস অ্যান্ড মিডিয়া প্রাইভেট লিমিটেড এই এক্সপোর আয়োজক। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক শ্রী সঞ্জীব বোলিয়া বলেন, আমাদের মূল লক্ষ্য হচ্ছে বাংলাদেশের শিক্ষার্থীদের কাছে ভারতের শিক্ষার বিশাল সুযোগ-সুবিধা পৌঁছে দেয়া। আমরা সঠিক উৎস থেকে সমস্ত সঠিক তথ্য প্রদান করে ভর্তি প্রক্রিয়া সহজ ও স্বচ্ছ করার লক্ষ্যে কাজ করি।

এই এক্সপোতে যেতে https://studyinindiaexpo.com/bangladesh ঠিকানায় নিবন্ধন করতে হবে। এতে বিনামূল্যে প্রবেশ করা যাবে। যমুনা টেলিভিশন ও যুগান্তর এই আয়োজনের মিডিয়া পার্টনার।

এদিকে এই মেলা আগামী ১০ জুন খুলনার সিটি ইনে ও ১২ জুন রাজশাহীর গ্রান্ড রিভারভিউ হোটেলে অনুষ্ঠিত হবে। এর আগে, ৪ ও ৫ জুন চট্টগ্রামেও এই মেলা অনুষ্ঠিত হয়েছে।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ