রবিবার, ১৪ জুলাই ২০২৪ ।। ৩০ আষাঢ় ১৪৩১ ।। ৮ মহর্‌রম ১৪৪৬


ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ফাজিল পরীক্ষার ফলাফল প্রকাশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইসলামি আরবি বিশববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ফাজিল (স্নাতক) পাস ১ম, ২য় ও ৩য় বর্ষ পরীক্ষা-২০২২ এর ফলাফল প্রকাশ করা হয়েছে।

বুধবার (১২ জুন) পরীক্ষা নিয়ন্ত্রক একেএম আক্তারুজ্জামান ফাজিল পরীক্ষা-২০২২ এর ফলাফল ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আব্দুর রশীদের হাতে হস্তান্তর করেন। এসময় ভিসি বলেন, মাদরাসা শিক্ষার মান উন্নয়নকল্পে দ্রুততম সময়ের মধ্যেই পরবর্তী পরীক্ষাসসূহ গ্রহণ ও ফলাফল প্রকাশ করা হবে।

একেএম আক্তারুজ্জামান বলেন, পরীক্ষা দপ্তরের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে দ্রুত সময়ের মধ্যে ফলাফল প্রস্তুত করা হয়। ভাইস-চ্যান্সেলরের দিক-নির্দেশনায় পরীক্ষা গ্রহণ ও পরীক্ষার ফলাফল প্রকাশে সার্বক্ষণিক নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

গত ১৫ ফেব্রুয়ারি শুরু হয়ে ১ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী ৮টি বিভাগের ২৯৫টি পরীক্ষা কেন্দ্রে মোট ১ লাখ ১৬ হাজার ৬৫৩ জন পরীক্ষার্থী ফাজিল (¯স্নাতক) পাস ১ম, ২য় ও ৩য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করেন। এবার পরীক্ষায় পাসের হার যথাক্রমে ১ম বর্ষে ৯০ দশমিক ০৯ শতাংশ, ২য় বর্ষে ৯৪ দশমিক ৫৬ শতাংশ ও ৩য় বর্ষে ৯৫ দশমিক ৭৬ শতাংশ। পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://iau.edu.bd/ এ পাওয়া যাবে।

পরীক্ষার ফলাফল হস্তান্তরের সময় বিশবিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আবুল কালাম আজাদ, ট্রেজারার এসএম এহসান কবীর, প্রকল্প পরিচালক ও যুগ্ম-সচিব ফররুখ আহমদ, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মো. রফিক আল মামুনসহ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শাখার সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ