রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসী হামলায় ভারতীয় বিমান বাহিনীর সৈন্য নিহত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

জম্মু-কাশ্মীরের পুচ জেলায় ভারতীয় বিমান বাহিনীর একটি গাড়িবহরে সন্ত্রাসী হামলায় একজন সৈন্য নিহত হয়েছেন এবং চারজন আহত হয়েছেন। শনিবারের (৪ মে) এই হামলা রাজৌরি-পুচ জেলায় ২০২৪ সালে সংঘটিত তৃতীয় সন্ত্রাসী হামলা। সন্ত্রাসীদের সাথে সৈন্যদের গুলি বিনিময় হয়েছে বলে জানিয়েছে ভারতীয় বিমান বাহিনী। খবর দ্য হিন্দুর।

এক বিবৃতিতে ভারতীয় বিমান বাহিনী জানায়, পাল্টা গুলির মাধ্যমে আমাদের সৈন্যরা হামলাকারীদের জবাব দিয়েছে। এতে পাঁচজন সৈন্য গুলিবিদ্ধ হয়েছেন, এবং তাদেরকে নিকটস্থ সামরিক হাসপাতালে নেয়া হলে একজন মৃত্যুবরণ করেন।

আহতদেরকে হেলিকপ্টারে করে উধামপুরে অবস্থিত সামরিক হাসপাতালে নেয়া হয় বলে জানিয়েছেন বিমান বাহিনীর কর্মকর্তারা।

বিমান বাহিনীর একজন মুখপাত্র জানান, পুচ জেলায় বিমান বাহিনীর গাড়িবহরে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। হামলাকারীদের ধরতে অভিযান চলছে এবং পুরো এলাকায় যান ও পথচারী চলাচল সীমিত করে দেয়া হয়েছে। ঘটনার তদন্ত চলছে।

যেখানে সন্ত্রাসীরা কাছ থেকে গুলি চালিয়েছিল সেই জায়গাটি জেলা সদর দপ্তর থেকে অনেক দূরে। সেনাবাহিনীর রাষ্ট্রীয় রাইফেলস ইউনিট আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে বলে জানিয়েছে বিমান বাহিনীর একটি সূত্র।

২০১৯ সালে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা রহিট করার পর থেকে অঞ্চলটিতে সন্ত্রাসী হামলার পরিমাণ বৃদ্ধি পেয়েছে। পুচ-রাজৌরি জেলার প্রায় ২২০ কিলোমিটার এলাকাজুড়ে ভারতের সাথে পাকিস্তানের কাশ্মীরের লাইন অব কন্ট্রোল সীমান্তরেখা রয়েছে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ