সোমবার, ২২ এপ্রিল ২০২৪ ।। ৯ বৈশাখ ১৪৩১ ।। ১৩ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
তীব্র তাপদাহে মাদরাসা বন্ধ ঘোষণার বিজ্ঞপ্তি ছড়ানো; যা জানাল বেফাক সাবেক আইজি বেনজীরের বিরুদ্ধে ব্যবস্থা চেয়ে দুদকে ব্যারিস্টার সুমন নাফনদীতে মিয়ানমারের নৌ-বাহিনীর ছোড়া গুলিতে বাংলাদেশি দুই জেলে গুলিবিদ্ধ ২৭ এপ্রিলের মধ্যে বেসরকারি হজযাত্রী প্রতিস্থাপন শেষ করতে হবে হজযাত্রীদের টিকা গ্রহণে লাগবে স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের সবক উদ্বোধন ও দোয়া মাহফিল আগামীকাল অত্যধিক বৃষ্টিতে রাস্তায় জমল পানি, সৌদিতে স্কুল বন্ধ তাপদাহ: হাসপাতালগুলোকে প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর দেশের সার্বভৌমত্ব রক্ষায় আমরা সর্বদা প্রস্তুত: প্রধানমন্ত্রী তীব্র তাপদাহ: শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতনতায় নূরানী তা’লীমুল কুরআন বোর্ডের পরামর্শ

ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠায় মধ্যপ্রাচ্য নিরাপত্তার ‘একমাত্র পথ’: সৌদি আরব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

মধ্যপ্রাচ্যের নিরাপত্তা ও স্থিতিশীলতার ‘একমাত্র পথ’ হলো একটি ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠা। শনিবার মিউনিখ সিকিউরিটি কাউন্সিলে বক্তৃতাকালে এমন মন্তব্য করেছেন সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান।

সম্মেলনে বক্তৃতাকালে প্রিন্স ফয়সাল আরো বলেন, ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠার ওপরই ইসরাইলের নিরাপত্তা ও স্থিতিশীলতা নির্ভর করছে।

তিনি বলেন, সৌদি আরব গাজায় ইসরাইল ও হামাসের মধ্যে যুদ্ধবিরতি নিশ্চিত করার ওপর পুরোপুরি জোর দিচ্ছে।

তিনি বলেন, আমরা যুদ্ধবিরতি এবং গাজা থেকে ইসরাইলি প্রত্যহারের ওপর জোর দিচ্ছি। আমরা গাজার মানুষের কাছে মানবিক সহায়তা পৌঁছানোর ওপর জোর দিচ্ছি।

সৌদি আরব বার বার বলে আসছে যে স্বাধীন একটি ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত তারা ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠা করবে না।

প্রিন্স ফয়সাল আরো বলেন, ইসরাইলি বাহিনীর উস্কানিমূলক তৎপরতার ফলে আরব এবং ইসলামি দেশগুলোর মধ্যে ক্ষোভ সৃষ্টি হবে। তিনি গাজায় প্রায় ৩০ হাজার লোক নিহত হওয়ার বিষয়টি উল্লেখ করেন। তিনি বলেন, ইসরাইলিদের কার্যক্রম বিশ্বজুড়ে সন্ত্রাসবাদ ও চরমপন্থার মতাদর্শ বিস্তারে সহায়তা করবে।

সূত্র : আরব নিউজ

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ