মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ ।। ৬ কার্তিক ১৪৩১ ।। ১৯ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
সাহিত্যের বিকাশে ইসলামি বইমেলা নতুন মাত্রা যোগ করবে: ধর্ম উপদেষ্টা সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত জাতীয় মসজিদের খতীব মুফতি আব্দুল মালেকের বিনয় ও আমাদের শিক্ষা ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্র-জনতার বিক্ষোভ মিছিল আগামীকাল সম্মেলনে যোগ দিতে আগামীকাল ভোলায় যাচ্ছেন মাও. মামুনুল হক গণহত্যার দায়ে আওয়ামী লীগকে নিষিদ্ধের দাবি হেফাজতের তাবলিগের উভয়পক্ষকে এক করতে উদ্যোগ নিচ্ছেন স্বরাষ্ট্র উপদেষ্টা মুফতি আব্দুল মালেকের কাছে বায়তুল মোকাররমে উন্মুক্ত হাদিসের দরসের প্রত্যাশা শিবালয়ে অক্সফোর্ড একাডেমি স্কুলের প্রধান শিক্ষক বরখাস্ত ওআইসিভুক্ত ‘ফিকহ একাডেমি’র বাংলাদেশ প্রতিনিধি হলেন মুফতি মিজানুর রহমান সাঈদ

আমিরাতে লাইসেন্স ছাড়া অনলাইনে কোরআন শিক্ষা নিষিদ্ধ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

কোরআন শিক্ষা পরিষেবা দানকারি অনেক ব্যক্তিই অযোগ্য

পবিত্র গ্রন্থের ভুল ব্যাখ্যাসহ ইসলামের শিক্ষা ও নীতি সম্পর্কে ভুল বোঝাবুঝি হতে পারে
লাইসেন্স ছাড়া কোরআন শেখালে দুই মাসের কারাদণ্ড ও ৫০ হাজার দিরহাম জরিমানা

সংযুক্ত আরব আমিরাতে লাইসেন্স ছাড়া ডিজিটাল প্ল্যাটফর্মে পবিত্র কোরআন শিক্ষা দেওয়ায় একটি প্রতিষ্ঠানকে নিষিদ্ধ করা হয়েছে। রবিবার (২ জুন) এ তথ্য জানিয়েছে দুবাইভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস।

দেশটির ইসলামিক অ্যাফেয়ার্স, এনডাউমেন্টস এবং জাকাত অথরিটি নাগরিক ও বাসিন্দাদের জানিয়েছে, কর্তৃপক্ষের কাছ থেকে লাইসেন্স না পাওয়া পর্যন্ত এ ধরনের কোনো প্রতিষ্ঠান তৈরি বা পরিচালনা নিষিদ্ধ।  

সংশ্লিষ্টদের মতে, লাইসেন্স ছাড়া ডিজিটাল প্ল্যাটফর্মে কোরআন শিক্ষা পরিষেবা চালু থাকলে কিছু বিপদ হতে পারে; যেহেতু তরুণ প্রজন্মের সুরক্ষায় ধর্মীয় শিক্ষার যথার্থতা এবং উপযুক্ততা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ।

ডিজিটাল প্ল্যাটফর্মে কোরআন শিক্ষা পরিষেবা দেওয়া অনেক ব্যক্তি অযোগ্য। তাদের ধর্মীয় শিক্ষার বিষয়েও প্রমাণের অভাব রয়েছে। এর ফলে পবিত্র গ্রন্থের ভুল ব্যাখ্যাসহ ইসলামের শিক্ষা ও নীতি সম্পর্কে ভুল বোঝাবুঝি হতে পারে বলে মনে করছে ইসলামিক অ্যাফেয়ার্স, এনডাউমেন্টস এবং জাকাত অথরিটি।

তারা লাইসেন্স ছাড়া কোরআন শিক্ষা পরিষেবা চালু করা অনেকের ক্লাসই পর্যবেক্ষণ করেছে। এসব ব্যক্তি বিজ্ঞাপন দিয়ে মানুষকে ডিজিটাল প্ল্যাটফর্মে কোরআন শিখতে প্রলুব্ধ করেছে। এ বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে অভিভাবকদের।

সংযুক্ত আরব আমিরাতে লাইসেন্স ছাড়া কোরআন শেখালে কমপক্ষে দুই মাসের কারাদণ্ড ও ৫০ হাজার দিরহামের বেশি জরিমানার সুযোগ রয়েছে। ক্ষেত্রবিশেষে অভিযুক্ত দুটি শাস্তিই পেতে পারেন।

না/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ