বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


বায়তুল মোকাররমে সভা-সমাবেশ নিষিদ্ধের সিদ্ধান্ত বাতিলের আহ্বান চরমোনাই পীরের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, সরকার খোড়া অজুহাতে বায়তুল মোকাররম এলাকায় মিছিল-মিটিং নিষিদ্ধের পাঁয়তারা করছে। বায়তুল মোকারম মসজিদ গেটে যে সকল ইসলামী দল মিছিল মিটিং করে তারা মসজিদের সম্মান রক্ষা এবং মুসল্লিদের যাতে কোন অসুবিধা না হয় সেদিকে সুদৃষ্টি রেখেই মিছিল মিটিং করেন। নামাজে আসা মুসল্লিদের আতঙ্কিত হওয়ার অজুহাতে জাতীয় মসজিদ এলাকায় মিছিল মিটিং নিষিদ্ধের পাঁয়তারা করলে তা সরকারের জন্য সুখকর হবে না। 

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে ঐতিহাসিক চরমোনাইর বার্ষিক মাহফিল স্টেজে আয়োজিত ওলামা ও সুধী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত এ কথা বলেন তিনি।

ওলামা সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী ও আল্লামা নূরুল হুদা ফয়েজী, দলের নায়েবে আমীর আল্লামা আবদুল হক আজাদ, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমাদ, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, কেন্দ্রিয় উপদেষ্টা মুফতি মিজানুর রহমান সাঈদ, যাত্রাবাড়ী বড় মাদরাসার হাফেজ মোফাজ্জল হোসাইন, বাংলাদেশ মাদরাসা শিক্ষাবোর্ডের সাবেক সভাপতি প্রফেসর ড. একে এম ইয়াকুব হোসাইন, প্রফেসর নজরুল ইসলাম, ঢাকার দারুল উলুম রিসার্চ সেন্টারের মুহতামিম মাওলানা আজিজুল হক, কুমিল্লা কাসিমুল উলুম মাদরাসার মুহতামিম, আল্লামা আবদুল কুদ্দুস, নারায়ণগঞ্জ দেওভোগ মাদরাসার মুহতামিম মুফতি আবু তাহের জিহাদী, বাংলাদেশ ফরায়েজি আন্দোলনের কেন্দ্রিয় নেতা হাফেজ হানজালা মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আরিফুল ইসলাম অপু ও মুফতী রেজাউল করীম আবরার প্রমুখ। 

শুক্রবার সকাল ১০টায় মাহফিল মঞ্চে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের ছাত্র গণজমায়েত অনুষ্ঠিত হবে। আগামী শনিবার সকাল সাড়ে ৮ টায় পীর সাহেব চরমোনাই’র আখেরি বয়ান ও মোনাজাতের মধ্য দিয়ে এবারের ৩ দিনব্যাপী মাহফিল শেষ হবে। 

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ