সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ।। ১৬ বৈশাখ ১৪৩১ ।। ২০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
রাফাহতে ইসরায়েলি বিমান হামলা, ১৩ ফিলিস্তিনি নিহত যুক্তরাষ্ট্রে ইসরায়েলবিরোধী বিক্ষোভ; গ্রেপ্তার মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ‘বৃষ্টির জন্য প্রার্থনা করে যাওয়া; দোয়া কবুল না হলেও বুঝতে হবে এতেই কল্যাণ রয়েছে’ উৎসবমূখর পরিবেশে শেষ হল ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন কাতার'র ঈদ পুনর্মিলনী ঝড়ে রেললাইনে গাছ পড়ে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ ইস্তিস্কার নামাজ কোনো রাজনৈতিক কর্মসূচি নয়! মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে পুলিশি ব্যবস্থা চায় মানবাধিকার কমিশন ‘কোরবানিতে ১ কোটি ৩০ লাখ গবাদিপশুর জোগান দেওয়া হবে’ ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্রের কলম্বিয়াসহ ৪০ বিশ্ববিদ্যালয়

বগুড়ার পথে  দেওবন্দের মুহতামিম, সোমবার আম বয়ান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

ঢাকায় এসে পৌছেছেন বিশ্বের আহলে হকের  ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দের মুহতামিম ও শায়খুল হাদিস মুফতি আবুল কাশেম নোমানী।

আজ রবিবার (২৪ মার্চ) সকাল ৯:২৫ মিনিটে বিমানযোগে তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

এ সময় আলেমদের একটি বিশেষ প্রতিনিধি দল স্বাগতম জানান।  সে সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন-মুফতি মাহমুদ রাজস্থানী, মুফতি আরশাদ রাহমানী, মুফতি শাহেদ রাহমানী,  ড. মাওলানা জহির প্রমুখ।

মুফতি আবুল কাশেম নোমানী ঢাকা থেকে সরাসরি বগুড়া জামিল মাদরাসার উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন বলে জানা গেছে। সেখানে তিন দিন ইতেকাফ করবেন।

এসব বিষয় আওয়ার ইসলামকে নিশ্চিত করেছেন, তানযীমুল মাদারিসিদ দ্বীনিয়ার দফতর সম্পাদক মাওলানা আহসান হাবিব।  

মাওলানা আহসান হাবিব জানান, আগামীকাল সোমবার দুপুর ১২ টায় আলেম ওলামা ও সাধারণ মুসল্লিদের উদ্দেশে আম বয়ান করবেন। আম বয়ানে  আলেম উলামা ও স্থানীয় জনসাধারণ অংশ গ্রহণ করবেন বলেও জানা গেছে।

সংশিষ্ট সূত্রে জানা যায়, মঙ্গলবার (১২ মার্চ)  ইতেকাফের উদ্দেশে বগুড়ার ‘আল-জামিয়াতুল ইসলামিয়া কাসেমুল উলুম জামিল মাদরাসা-মসজিদে আগমন করেছেন শায়খুল হাদিস জাকারিয়া কান্ধলভি ও মুফতি মাহমুদ হাসান গাঙ্গুহির খলিফা আফ্রিকা দেশের প্রখ্যাত পীরে কামেল মাওলানা শায়খ ইব্রাহীম আফ্রিকী।

ইতেকাফে সৌদি আরব, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, আরব-আমিরাত, দুবাই, আফ্রিকা, ভারত, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও বাংলাদেশসহ ২০-২৫ দেশের প্রায় পাঁচ হাজার মুত্তাকী পরহেজগার আল্লাহ ওয়ালা আলেম ও সাধারণ শিক্ষিত দ্বীনদার ভাইয়েরা অংশগ্রহণ করেছেন বলে জানা গেছে।

এছাড়া, ইতেকাফে ডাভেল মাদরাসার মুহতামিম মাওলানা আহমাদ খানপুরী, লন্ডনের ক্বারী আব্দুল্লাহ, আল্লামা ইউসুফ তাওলভী, দারুল উলুম দেওবন্দের আহলে শূরা আল্লামা রহমাতুল্লাহ কাশ্মিরী, মুফতী শফীক বেঙ্গলার, মুফতী সাবীল আহমাদ কাসেমী মাদরাজ ও মাওলানা হাসান মাহমুদ রাজিস্তানীসহ দেশ-বিদেশের শীর্ষ আলেমগণও অংশ নিবেন বলে জানা গেছে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ