রবিবার, ১৬ জুন ২০২৪ ।। ২ আষাঢ় ১৪৩১ ।। ১০ জিলহজ ১৪৪৫


তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
প্রতীকি ছবি

সারাদেশে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ৮৭ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে রাতে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন সংশ্লিষ্ট উপজেলার রিটার্নিং কর্মকর্তারা। 

মানিকগঞ্জ:
মানিকগঞ্জ সদর উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন সুদেব সাহা। তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে ৩৪ হাজার ভোট পেয়েছেন। আরপুরুষ ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীকে নির্বাচিত হয়েছেন আব্দুল লতিফ তোতা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন সুমি খানম।

এদিকে সাটুরিয়া উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মো. শাহজাহান আলী সাজু। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মো. সোহেল রানা মল্লিক। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মুন্নি আক্তার।

বগুড়া:
বগুড়া সদর উপজেলায় আনারস প্রতীকে শুভাশীষ পোদ্দার লিটন চেয়ার‌ম্যান পদে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি ৩৫ হাজার ৭৭১ ভোট পেয়েছেন। লিটন জেলা যুবলীগের সভাপতি। 

শাজাহানপুর উপজেলায় মোটরসাইকেল প্রতীক নিয়ে সোহরাব হোসেন ছান্নু পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সোহরাব হোসেন ছান্নু  ৫২ হাজার ৯৫৫ ভোট পেয়েছেন।

শিবগঞ্জ উপজেলায় আনারস প্রতীক নিয়ে মোস্তাফিজুর রহমান মোস্তা চেয়ার‌্যাম্যান পদে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তা ৭৭ হাজার ১৪ ভোট পেয়েছেন।

দিনাজপুর:
দিনাজপুর সদর উপজেলা থেকে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার। তিনি পেয়েছেন ৫৫ হাজার ৬৪ ভোট। দিনাজপুর চিরিরবন্দর উপজেলা থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার সাহা। তিনি পেয়েছেন ৩৭ হাজার ৯৭৮ ভোট। আর দিনাজপুরের খানসামা উপজেলা থেকে ৩৩ হাজার ৯৯৭ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সহিদুজ্জামান শাহ্।

দিনাজপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আনোয়ার হোসেন, খানসামা উপজেলা নির্বাচন কর্মকর্তা রোস্তম আলী ও চিরিরবন্দর উপজেলা নির্বাচন কর্মকর্তা এএসএম সাইফুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

টাঙ্গাইল:
টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে তোফাজ্জল হোসেন খান তোফা দোয়াত কলম প্রতীক নিয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৪২ হাজার ৪৭ ভোট।

দেলদুয়ার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মাহমুদুল হাসান কাপ-পিরিচ প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ২৯ হাজার ২৯৭ ভোট। আর নাগরপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কে এম সালমান শামস (আনারস) প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৩৫ হাজার ৭৪৭ ভোট।

রাঙামাটি:
রাঙামাটির লংগদু উপজেলা পরিষদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। এ উপজেলায় বই প্রতীক নিয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. রকিব হোসেন ও  মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কলস প্রতীকের ফাতেমা জিন্নাহ।

নানিয়ারচর উপজেলা পরিষদে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত প্রার্থী অমরজীবন চাকমা। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সুজিত তালুকদার আর মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন অনিতা চাকমা।

ব্রাহ্মণবাড়িয়া:
ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে তৃতীয়াবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. সিরাজুল ইসলাম (ঘোড়া)। উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম ৮৩ হাজার ৮৫৭ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আর আশুগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মো. জিয়াউল করিম খাঁন সাজু (মোটর সাইকেল) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৩১ হাজার ২৪৮ ভোট।

জামালপুর:
জামালপুরের মাদারগঞ্জে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক (অব্যাহতিপ্রাপ্ত) রায়হান রহমতুল্যাহ রিমু কাপ পিরিচ প্রতীকে ৪৮ হাজার ৬১৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। আর মেলান্দহ উপজেলায় জামালপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী দিদার পাশা মোটরসাইকেল প্রতীকে ৭৮ হাজার ৬৬৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

পাবনা:
পাবনা সদর উপজেলার ১৬৩টি ভোটকেন্দ্রের ঘোষিত বেসরকারি ফলাফলে সোহেল হাসান শাহীন মোটরসাইকেল প্রতীকে ৬৫ হাজার ৭৬৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আটঘরিয়া উপজেলায় ৪৫টি ভোটকেন্দ্রের ফলাফলে তানভীর ইসলাম মোটরসাইকেল প্রতীকে ৪০ হাজার ৫৫৯ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ঈশ্বরদী উপজেলায় ৮৪টি ভোটকেন্দ্রের ফলাফলে এমদাদুল হক রানা সরদার আনারস প্রতীকে ৩৯ হাজার ১৭০ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

লক্ষ্মীপুর:
লক্ষ্মীপুর সদর উপজেলার ২১টি ইউনিয়নের ১৯২ কেন্দ্রের চূড়ান্ত ফলাফলে কাপ-পিরিচ প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন একেএম সালাহ উদ্দিন টিপু। তিনি পেয়েছেন ৬৯ হাজার ৭০৪ ভোট। টিপু জেলা যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান। এ নিয়ে তিনবার বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হলেন টিপু।

ভাইস চেয়ারম্যান পদে বই প্রতীক নিয়ে ৩৩ হাজার ৬১৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মো. ইউছুফ পাটওয়ারী। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে ৪১ হাজার ৭৬৮ ভোটে ফরিদা ইয়াসমিন লিকা বেসরকারিভাবে বিজয়ী হন। তিনি ২০১৪ সালে মহিলা ভাইস চেয়ারম্যান ও পরবর্তীতে জেলা পরিষদের সংরক্ষিত আসনে সদস্য হিসেবে নির্বাচিত জনপ্রতিনিধির দায়িত্ব পালন করেছেন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ