রবিবার, ১৪ জুলাই ২০২৪ ।। ৩০ আষাঢ় ১৪৩১ ।। ৮ মহর্‌রম ১৪৪৬

শিরোনাম :
‘কোটাবিরোধী আন্দোলনকে ভিন্নখাতে প্রভাবিত করার সুযোগ নেই’ অন্যায় যারা করবে তাদের আমরা ধরবোই: প্রধানমন্ত্রী গাজায় গণহত্যার জন্য ইসরায়েল ও যুক্তরাষ্ট্র দায়ী: মাহমুদ আব্বাস কুড়িগ্রামে বন্যার্ত ৬০০ পরিবারকে ত্রাণ সহায়তা দিলো হাফেজ্জী চ্যারিটেবল প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ ডান কানে গুলিবিদ্ধ ট্রাম্প, মারা গেছেন বন্দুকধারী ঘুম ভাঙ্গার পর যে আমল করলে দোয়া কবুল হয় বসনিয়ায় সার্বিয়ান ধ্বংসপ্রাপ্ত সাড়ে চারশো বছর আগের মসজিদ পুনঃরুদ্ধার পুনঃনিরীক্ষণ আবেদনে কৃতী শিক্ষার্থীদের ফি ফেরত দিচ্ছে বেফাক সমাজের বিভিন্ন শ্রেণীকে শিক্ষিত করতে মাদরাসাগুলোর ভূমিকা গুরুত্বপূর্ণ : মাহমুদ মাদানি

ঈদযাত্রায় প্রিয়জনের অবস্থান জানতে পারবেন হোয়াটসঅ্যাপের ফিচারে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আসন্ন ঈদুল আজহায় প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রাজধানী ছাড়তে শুরু করেছে ঘরমুখো মানুষজন। এসময় প্রিয়জন ঠিকমত যানবাহনে উঠতে পেরেছে কিনা, কোথায় অবস্থান করছে এসব বিষয় নিয়ে চিন্তুত হয়ে পড়েন অনেকেই। কিন্তু প্রিয়জন কোথায় আছে, বাড়ির কাছাকাছি চলে এসেছে কি না এর সহজ সমাধান দিতে পারে মেটার মালিকানাধীন জনপ্রিয় প্রতিষ্ঠান হোয়াটসঅ্যাপ এর ‘লাইভ লোকেশন’ ফিচার। এর মাধ্যমে খুব সহজ জানা যাবে প্রিয়জন কোথায় অবস্থান করেছে। এছাড়া জ্যামে আটকে গেলে নিজের অবস্থান জানিয়ে দেয়া যাবে অফিসে। ফিচারটি বহুদিন থেকেই হোয়াটসঅ্যাপে চালু আছে।

হোয়াটসঅ্যাপে লাইভ লোকেশন শেয়ার করবেন যেভাবে

* প্রথমে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ওপেন করুন।

* যাকে লোকেশন শেয়ার করতে চান তার চ্যাট ওপেন করুন।

* এবার ফাইল সংযোগ করার বাটন ক্লিক করে ‘লোকেশন’ সিলেক্ট করুন।

* সেখান থেকে ‘শেয়ার লাইভ লোকেশন’ অপশনটিকে বেছে নিন।

* আপনি সেই মুহূর্তে যে লোকেশনে আছেন সেটি শেয়ার হয়ে যাবে।

* নিজের ইচ্ছামতো সময়সীমাও বেছে নিতে পারবেন। সেই সময় পর্যন্ত আপনার লোকেশন জানতে পারবেন।

এই পদ্ধতিতে আপনি বা যার লোকেশন শেয়ার করছেন তিনি সেই মুহূর্তে যে লোকেশনে আছেন তা শেয়ার হয়ে যাবে। এই লাইভ লোকেশন শেয়ার মেয়াদ সর্বনিম্ন ১৫ মিনিট থেকে শুরু করে সর্বোচ্চ ৮ ঘণ্টা পর্যন্ত হয়ে থাকে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ