শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


‘অবিলম্বে উইঘুর মুসলমানদের রোজা পালনের নিষেধাজ্ঞা তুলে নিতে হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: খেলাফত মজলিসের আমির মাওলানা মুহাম্মদ ইসহাক বলেছেন, চীনের উইঘুর মুসলমানদের রোজা পালনে চীনা কমিউনিস্ট সরকারের নিষেধাজ্ঞা মুসলমানদের ধর্মীয় অধিকারের উপর চরম আঘাত।

আজ শনিবার বেলা ২টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আমীরে মজলিস মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্মমহাসচিব শেখ গোলাম আসগর প্রমুখ।

বক্তব্যে তিনি আরো বলেন, আমরা চীনা কমিউিনিষ্ট সরকারের এ ইসলামবিরোধী পদক্ষেপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে উইঘুর মুসলমানদের রোজা পালনের উপর নিষেধাজ্ঞা তুলে নিতে হবে। রমজান মাসে রোজা পালন মুসলমানদের অন্যতম মৌলিক ধর্মীয় ইবাদত।

রোজা পালনের উপর সরকারী নিষেধাজ্ঞা বিশ্ব মুসলমানদের ধর্মীয় অনুভূতিকে চরমভাবে আঘাত করেছে। এ ধরণের ধর্মবিরোধী পদক্ষেপ কোনভাবেই মেনে নেয়া যায় না। এটা মানবাধিকারের চরম লংঘন। পৃথিবীল সকল প্রান্তের সব মুসলমানকে তাদের সকল ধর্মীয় বিধিবিধান পালনের স্বাধীনতা নিশ্চিত করতে হবে। খেলাফত মজলিসে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বৈঠকে খেলাফত মজলিস মৌলভীবাজার জেলা সহসাধারণ সম্পাদক মাওলানা সৈয়দ সাইফুর রহমানের পিতা মরহুম সৈয়দ শাহিদুর রহমান এবং ইসলামী ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক জামিল আহদের পিতা মরহুম আলহাজ্ব মোজাম্মেল হকের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়। মুনাজাত পারিচালনা করেন আমীরে মজলিস অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক।

-এটি


সম্পর্কিত খবর