শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


‘ইসলামবিদ্বেষী বাতিলশক্তি মোকাবেলায় সর্বদা প্রস্তুত থাকতে হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: শরীয়তপুর উলামা পরিষদের ঈদপুনর্মিলনী ও বার্ষিক সাধারণ সভা উলামা পরিষদের সভাপতি মাওলানা শফিউল্লাহ খানের সভাপতিত্বে শরীয়তপুর ভূমি অফিস সংলগ্ন আশরাফুল উলূম মাদরাসায় অনুষ্ঠিত হয়।

গতকাল শনিবার শত শত ইমাম-খতিব, নবীণ-প্রবীণ ওলামায়ে কেরামের উপস্থিতিতে আড়ম্বরপূর্ণ মিলনমেলায় পরিণত হয় এ ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান।

উলামা পরিষদের সেক্রেটারী মাওলানা ইদরীস কাসেমী, মাওলানা মুঈনুদ্দীন কাসেমী ও মুফতি আ ফ ম আকরাম হুসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত সাধারণ সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, উলামা পরিষদের প্রধান উপদেষ্টা হাফেজ মাওলানা আব্দুল কাদির।

উপদেষ্টা মাওলানা খন্দকার মুশতাক আহমাদ শরীয়তপুরী, মাওলানা মুহাম্মদ ইসমাঈল, হাফেজ আব্দুস সাত্তার, মাওলানা আব্দুস কুদ্দুস তালুকদার, মাওলানা আবু বকর, মাওলানা শাব্বীর আহমাদ উসমানী, মাওলানা জিয়াউল হক কাসেমী।

মাওলানা খন্দকার শহীদুল্লাহ, মাওলানা মেসবাহুদ্দীন, মাওলানা মাহদী হাসান সিরাজী, মুফতি তোফায়েল আহমাদ কাসেমী, মুফতি আফজাল হুসাইন, মাওলানা আব্দুল্লাহ আল মাহমূদ, মাওলানা নাঈম আব্বাসী, মুফতি আ ফ ম আকরাম হুসাইন।

মাওলানা সাইফুল্লাহ, মাওলানা আবদুল গাফফার, মুফতি আব্দুর রাজ্জাক রুমী, মাওলানা নাফিসুর রহমান নেকীর, মাওলানা নাজমুল হাসান, মাওলানা মাহমূদুর রহমান, মাওলানা উসমান হাকিম, হাফেজ জসীমুদ্দীন প্রমুখ।

সভায় উলামা পরিষদের জেলা, থানা ও ইউনিয়ন কমিটির দায়িত্বশীলগণ নিজ নিজ এলাকার সাংগঠনিক তৎপরতার বিবরণ ও রিপোর্ট পেশ করেন। সংগঠনকে আরো বেগবান ও মজবুত করার জন্য সভাষদবৃন্দ সুচিন্তিত মতামত ও প্রস্তাবনা তুলে ধরেন। অতঃপর বিগত এক বছরের বাস্তবায়িত কর্মসূচীর বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে হাফেজ মাওলানা আব্দুল কাদির বলেন, চরম ফেতনার এই যুগে ওলামায়ে কেরামের সম্মিলিত প্লাটফর্মের গুরুত্ব অপরিসীম। আলেম হওয়ার কারণে আমাদের জিম্মাদারী অনেক বেশী। এ জিম্মাদারী পালনে সদা-সর্বদা নিজেকে প্রস্তুত রাখতে হবে।

মাওলানা শাব্বীর আহমাদ উসমানী বলেন, শরীয়তপুরের আলেমদের ঐক্যবদ্ধ শক্তির নাম শরীয়তপুর উলামা পরিষদ। শরীয়তপুরবাসীর জন্য এটা আল্লাহর নেয়ামত। এ শক্তিকে জান-মালের কুরবানীর বদৌলতে টিকিয়ে রাখতে হবে।

উলামা পরিষদ ঢাকা’র সভাপতি মুফতি আ ফ ম আকরাম হুসাইন বলেন, শরীয়তপুরের প্রত্যেককে হাজী শরীয়তুল্লাহ’র চেতনা লালন করে শিরিক-বিদআত ও বাতিলের মোকাবেলায় সজাগ ও তৎপর থাকতে হবে। ঈমানবিধ্বংসী কোন বাতিল গোষ্ঠীর কার্যক্রম শরীয়তপুরে চলতে দেয়া যাবে না।

সভাপতির ভাষণে মাওলানা শফিউল্লাহ খান বলেন, শরীয়তপুরের মানুষের ঈমান-আক্বীদার হেফজাত, আ’মল-আখলাক সহীহ শুদ্ধ করার জন্য দীর্ঘ এক যুগ ধরে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে শরীয়তপুর উলামা পরিষদ। শিরিক-বিদআত প্রতিরোধ করে হক্বের আলো জ¦ালতে আমরা সম্মিলিত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

আল্লাহর মেহেরবানীতে উলামা পরিষদ সাধারণ মুসলমানদের আস্থার পাত্রে পরিণত হয়েছে। আমাদের ঐক্যবদ্ধ শক্তির কাছে ইতোমধ্যেই অনেক গোমরাহ-ভ্রান্ত অপশক্তি নতি স্বীকার করতে বাধ্য হয়েছে।

এমন সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত থাকলে কোন বাতিল শক্তির শরীয়তপুরের মাটিতে ঠাই হবে না। ইসলামবিদ্বেষী বাতিলশক্তি মোকাবেলায় তিনি সর্বদা সকলকে প্রস্তুত থাকার উদাত্ত আহবান জানান।

-এটি


সম্পর্কিত খবর