156999

পাকিস্তানে ব্যাপক ধরপাকড়, মাওলানা ফজলুর রহমানকে গ্রেফতারের গুঞ্জন

রকিব মুহাম্মদ : অল পাকিস্তান মজলিসে মুত্তাহাদা আমেলা ও জমিয়তে উলামায়ে ইসলামের চেয়ারম্যান মাওলানা ফজলুর রহমান গ্রেফতার হচ্ছেন বলে গুঞ্জন উঠেছে পাকিস্তানের রাজনৈতিক অঙ্গনে।

সাবেক পাকিস্তানি প্রেসিডেন্ট আসিফ আলী জারদাদিহ দেশটির শীর্ষ নেতাদের গ্রেফতারের পর রাজনৈতিক মহলে এ গুঞ্জন ছড়িয়ে পড়েছে।

স্থানীয় গণমাধ্যম বলছে, চলতি সপ্তাহের শুরু থেকে পাকিস্তানে বিরোধী দলের নেতাকর্মীদের ব্যাপক ধরপাকড় চলছে। এর মধ্যে মাওলানা ফজলুর রহমানকেও গ্রেফতার করা হবে বলে পরিকল্পনা করছে দেশটির সরকার।

পাকিস্তান জমিয়তে উলামায়ে ইসলামের আমির ও মজলিসে মুত্তাহাদা আমেলার প্রধান মাওলানা ফজলুর রহমান। ফাইল ছবি

পাকিস্তানের বিশিষ্ট সাংবাদিক হারুনুর রশিদ একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের প্রোগ্রামে দাবি করেন, বিভিন্ন দুর্নীতির অভিযোগে জমিয়তে উলামায়ে ইসলামের চেয়ারম্যান মাওলানা ফজলুর রহমানের বিরুদ্ধে তদন্ত করা হবে। কয়েকটি গুরুতর অবিযোগের ভিত্তিতে তিনি গ্রেফতারও হতে পারেন বলে জানান হারুনুর রশিদ।

এদিকে, গত সোমবার (১০ জুন) ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট এবং অর্থ পাচারের অভিযোগে সাবেক পাকিস্তানি প্রেসিডেন্ট আসিফ আলী জারদারিকে দুর্নীতির মামলায় গ্রেফতার করা হয়েছে।

Image result for asif ali zardari

আসিফ আলী জারাদরি

আসিফ আলী জারাদরি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর স্বামী। তার ছেলে বিলাওয়াল ভুট্টো জারদারি এখন পাকিস্তান পিপলস পার্টির নেতা।

এছাড়াও ১১ জুন (মঙ্গলবার) পাকিস্তানের জাতীয় জবাবদিহিতা সংস্থা (ন্যাব) পাঞ্জাব প্রাদেশিক সংসদের বিরোধীদলীয় নেতা হামজা শাহবাজকে গ্রেপ্তার করেছে।

Hamza Shahbaz

হামজা শাহবাজ

পাকিস্তানের প্রধান বিরোধীদলীয় নেতা শাহবাজ শরিফের ছেলে তিনি। তাকে লাহোর উচ্চ আদালতের ভেতর থেকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা চলছে।

এদিকে ডন পৃথক এক প্রতিবেদনে জানায়, পাকিস্তানের ধর্মনিরপেক্ষ দল মুত্তাহিদা কওমি মুভমেন্টের (এমকিউএম) প্রতিষ্ঠাতা নেতা আলতাফ হুসেনকে লন্ডনে গ্রেপ্তার করেছে ব্রিটিশ পুলিশ। অতীতে বহুবার বিদ্বেষবাক্য ছড়ানোর অভিযোগে চলমান মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

সূত্র: ডন নিউজ, ডেইলি জং, বিবিসি উর্দু।

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.