শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


দ্রব্যমূল্য নিয়ন্ত্রনের লক্ষণ দেখা যাচ্ছেনা: নেজামে ইসলাম পার্টি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চাল, ডাল, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধি ও বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের সেবার মানের ক্রমাবনতিতে গভীর উদ্বেগ-উৎকণ্ঠা প্রকাশ করেছে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি।

পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত নিয়মিত সাপ্তাহিক সভায় দলটির নেতৃবৃন্দ বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে রাখার আশ্বাসে বাস্তবায়নের কোন লক্ষণ দেখা দেখা যাচ্ছেনা।

পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামীর সভাপতিত্বে ও মহাসচিব মুফতি আবদুল কাইূমের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, সহসভাপতি মুফতি এএনএম জিয়াউল হক মজুমদার, যুগ্ম-মহাসচিব মাওলানা শেখ লোকমান হোসেন, মাওলানা ওবায়দুল হক ও মাওলানা মাহবুবউল্লাহ, সহকারী মহাসচিব রফিকুল ইসলাম, সাংগঠনিক সচিব পীরজাদা সৈয়দ মোঃ আহসান, প্রচার সচিব মাওলানা মিজানুর রহমান, ধর্মবিষয়ক সচিব মাওলানা আবদুল বাতেন, শিল্প ও বাণিজ্য সচিব মাওলানা আবুল হাছান তালুকদার, সাংবাদিক কামালপাশা বাদশাহ মন্ডল দোজা, ইসলামী ছাত্র সমাজের সভাপতি মোঃ নুরুজ্জামান প্রমূখ।

সভায় নেতৃবৃন্দ বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের পাগলা ঘোড়ার উল্লম্ফন গরীব ও নিম্নমধ্যবিত্ত মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। মধ্যবিত্ত এবং সীমিত আয়ের লোকদের দুঃখ-দুর্দশা বাড়ছে বৈ কমছেনা। এতে আয়ের চেয়ে ব্যয় বেশি হওয়ায় বাধ্য হচ্ছেন ক্রেতারা খরচ কমিয়ে দিতে। সাধারণ মানুষের স্বার্থ ঢালাওভাবে উপেক্ষা এবং ক্ষেত্র বিশেষে ব্যবস্থাপনায় ভারসাম্য আনার ব্যর্থতার কারণে বাজার দর ক্রমশঃ বিপর্যয়ের সম্মূখীন হচ্ছে।

নেতৃবৃন্দ আরো বলেন, পণ্য উৎপাদন, আমদানি ও ব্যবহারের প্রকৃত চাহিদার সঠিক পরিসংখ্যান সংরক্ষণের ক্ষেত্রে চরম উদাসিনতা ও অদূরদর্শিতার কারণেই দ্রব্যমূল্যের লাফালাফি দেখা দেয়। চাহিদা মনিটর করা ও নানা দূর্নীতি বন্ধে কঠোর ব্যবস্থা না থাকার ব্যর্থতার কারণে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের এই অপ্রত্যাশিত ও অনাকাঙ্খিত হাইজাম্প হতে দেখা যায় । দেশে পণ্য উৎপাদন ও আমদানি ও ব্যবহারের প্রকৃত চাহিদার সঠিক পরিসংখ্যান সংরক্ষণের ক্ষেত্রে চরম ব্যর্থতার কারণেই বারবার মূল্য বৃদ্ধির এই অবস্থা দাঁড়াচ্ছে এবং পণ্যের এই অনাকাঙ্খিত ম্যূল্যর ধপাধপ হয়।

নেতৃবৃন্দ মানুষের আয়ের সাথে সঙ্গতি রেখে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের একটি স্থিতিশীল মূল্যমান নির্ধারণ ও বিভিন্ন সেবা প্রতিষ্ঠানের প্রতিশ্রুতি সেবার নিশ্চয়তা বিধানের জন্যে সরকারের কাছে জোর দাবি জানায় বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি। সাথেসাথে ক্রেতাসাধারণকে এই দুঃসহ মূল্যবৃদ্ধির বিরুদ্ধে সংগঠিত হয়ে সরকারকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে বাধ্য করার জন্যে আহবান জানান  তারা।

আরএম/

 


সম্পর্কিত খবর