শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


'থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে সারা দেশে অনুষ্ঠান নিষিদ্ধ'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: থার্টিফার্স্ট নাইটে ঢাকা মহানগরীসহ সারা দেশে উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান করা যাবে না বলে জানিয়ে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সচিবালয়ে বড়দিন ও থার্টিফার্স্ট নাইটের আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সুন্দরভাবে বড়দিন উদযাপন এবং থার্টিফাস্ট নাইটে যাতে উচ্ছৃঙ্খলতা না হয় সেজন্য এ সভা করা হয়েছে। থার্টিফার্স্ট নাইটে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার পর ঢাকা মহানগরীসহ সারা দেশে উন্মুক্ত স্থানে কোনো ধরনের গান-বাজনার আয়োজন করা যাবে না। ওইদিন সন্ধ্যা ৬টা থেকে পরের দিন ১ জানুয়ারি সন্ধ্যা পর্যন্ত সারা দেশে বারগুলো বন্ধ থাকবে। এরই মধ্যে মাদকের বিরুদ্ধে ব্যাপক অভিযান চলবে।

তিনি বলেন, বড়দিন ও থার্টিফার্স্ট নাইটে ভুভুজেলা বাজানো, পটকা ও আতশবাজি ফোটানো যাবে না। ৩০ ডিসেম্বর বিকেল ৪টা থেকে ১ জানুয়ারি সকাল ১০টা পর্যন্ত বৈধ আগ্নেয়াস্ত্র বহন করা যাবে না। ৩১ ডিসেম্বর রাত ৮টার পর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ থাকবে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টিকার থাকা গাড়িগুলোই শুধু ভেতরে ঢুকতে পারবে।

সভায় জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‌্যাব মহাপরিচালক ড. বেনজীর আহমেদ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মুহা. শফিকুল ইসলামসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

-এএ


সম্পর্কিত খবর