বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৫ বৈশাখ ১৪৩১ ।। ২৯ শাওয়াল ১৪৪৫


মাদরাসা ছাত্রী সাদিয়া হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ইসলামী আন্দোলনের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রামপুরা মিফতাহুল জান্নাত মহিলা মাদরাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রী মোসাম্মাৎ সাদিয়া আক্তার (৯)কে অপহরণ ও ধর্ষণ করে হত্যাকারী সন্ত্রাসী শুভ এবং তার সহযোগিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান ইসলামী আন্দোলন বাংলদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম।

মঙ্গলবার সকালে পুরানা পল্টনের আইএবি মিলায়নায়তনে অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলদেশ ঢাকা মহানগর দক্ষিণ ও থানা নেতৃবৃন্দের যৌথ প্রতিবাদ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ দাবি জানান।

সভায় তিনি বলেন, সাদিয়া ১৫ পারা কুরআনেরও হাফেজা ছিল। যে নরপশু সাদিয়াকে ধর্ষণ করে হত্যা করে লাশ কেরাণীগঞ্জে ফেলে রেখেছে সেই নরপশুর দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীর অবহেলার কারণে সাদিয়াকে লাশ হতে হয়েছে। সাদিয়া অপহরণের পর পুলিশ সক্রিয় হলে সাদিয়াকে উদ্ধার করা সম্ভব হতো। তিনি খুনী ও ধর্ষকদের কঠোর শাস্তির দাবি জানান।

এতে বক্তব্য রাখেন নগর সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন ও আলহাজ্ব আনোয়ার হোসেন, সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া, আলহাজ্ব আব্দুল আউয়াল, ডা. শহিদুল ইসলাম, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা আব্দুর রাজ্জাক, মুহাম্মদ হুমায়ূন কবীর প্রমুখ।

এর আগে সোমবার (২৩ ডিসেম্বর) বিকেলে রামপুরায় সাদিয়ার হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন করেন স্থানীয়রা।

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ মানবাধিকার কমিশনের ঢাকা দক্ষিণের সভাপতি ফিরোজ আলম সুমন, রামপুরা থানা আওয়ামী লীগ নেতা এমএ আকরাম মুকুল, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ আমিনুল ইসলাম, জামিয়া কারীমিয়া আরাবিয়া রামপুরা মাদরাসার শিক্ষা সচিব মুফতি হেমায়েতুল্লাহ কাসেমী, জামিয়া কারীমিয়া আরাবিয়ার মুহাদ্দিস মুফতি ফরিদুল ইসলাম,  জামিয়া কারীমিয়া আরাবিয়ার মুহাদ্দিস মুফতি হোসাইন আহমদ জাবের।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে পূর্ব রামপুরা থেকে নিখোঁজ হয় সাদিয়া। সে পূর্ব রামপুরার রফিকুল ইসলামের মেয়ে।নিহতের বাবা জানান, সাদিয়া শুক্রবার রাতে বাসা থেকে নানির বাসায় যাওয়ার জন্য বের হয়। এর পর থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে শনিবার সকাল ১১টায় রামপুরা থানায় একটি জিডি করে তিনি।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ