শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


'চীন থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনতে টাকার অভাব নেই'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চীন থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনার জন্য টাকার কোনো অভাব নেই বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আজ বুধবার বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে নিজ দফতরে এক প্রশ্নের জবাবে অর্থ সংকট না থাকার কথা জানান তিনি।

এর আগে গতকাল মঙ্গলবার রাজধানীর শাহবাগে এক অনুষ্ঠান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, নভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে চীন থেকে বাংলাদেশি কাউকে এই মুহূর্তে সরকারিভাবে দেশে ফেরানো হচ্ছে না। ব্যক্তিগত খরচে কেউ ফিরলে পরবর্তী ব্যবস্থা সরকার নেবে।

তিনি আরও বলেন, আগে আমরা যাদের এনেছি, তিন কোটি টাকা আমার প্লেন ভাড়া দিতে হয়েছে, আমার ফান্ডে আর কোনো পয়সা নেই।

এ বিষয়ে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, টাকার অভাব আমাদের নেই। অভাব থাকার কথাও নয়। সুতরাং এখানে বোধহয় একটা ভুল বোঝাবুঝি হয়েছে।

মুস্তফা কামাল বলেন, টাকার অভাবের কথা তিনি (পররাষ্ট্রমন্ত্রী) কখনও বলেননি। তিনি যেটা বলতে চেয়েছেন, প্রথমেই ৩০০’র বেশি লোককে আমরা গিয়ে নিয়ে আসলাম। সেখানে টাকার ব্যাপারটা ছিল না। কিন্তু চীনের উহানে ক্যাপ্টেন, ক্রুরা যারা বিমানে করে গেলেন, তাদের এখন আর কোথাও যেতে দিচ্ছে না। এমনকি এয়ারক্রাফটগুলোকেও আর কোথাও যেতে দিচ্ছে না। এভাবে বন্ধ হয়ে গেলে তো আমরা কাজ করতে পারব না। সেজন্য উই আর টেকিং সাম টাইম (আমরা একটু সময় নিচ্ছি)। টাকার অভাব- এসব কোনো ব্যাপার নয়।

‘যারা চীন থেকে এসেছেন, তারা এখন পর্যন্ত সিঙ্গাপুরে যেতে পারছেন না। ক্যাপ্টেন, ক্রু তারা সবাই যেন জেলে বাস করছেন’ যোগ করেন অর্থমন্ত্রী।

-এএ


সম্পর্কিত খবর