শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ফটিকছড়িতে জামায়াত-আ.লীগ প্রশ্নে 'মাহফিল' বন্ধ করলো প্রশাসন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চট্টগ্রামের ফটিকছড়ির চান্দপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিতব্য তফসিরুল কুরআন মাহফিল বন্ধ করে দিয়েছে প্রশাসন।

গতকাল শনিবার (১৫ ফেব্রুয়ারি) চট্টগ্রামের ফটিকছড়ির নারায়ণহাটের বৃহত্তর চান্দপুর আল কোরআন প্রচার সংস্থা নামের একটি সংগঠনের ব্যানারে তাফসিরুল কুরআন মাহফিলের আয়োজন করা হয়েছিল।

মাহফিলের মূল আয়োজক ইউনাইটেড ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান এমএ ছত্তার। তিনি সর্বশেষ ইউনিয়ন পরিষদ নির্বাচনে জামায়াতের মনোনীত প্রার্থী ছিলেন। আওয়ামী লীগ মনোনীত বিজয়ী চেয়ারম্যান হারুন রশিদের কাছে পরাজিত হয়েছিলেন তিনি।

চট্টগ্রামের ফটিকছড়িতে জামায়াত নেতার ওই মাহফিলের পৃষ্ঠপোষকতা দিচ্ছেন আওয়ামী লীগ নেতা এবং মাহফিল আয়োজনের জন্য অনুমতিও নেওয়া হয়নি— স্থানীয় সংবাদ মাধ্যমে এমন খবর প্রকাশের পর প্রশাসন বন্ধের উদ্যোগ গ্রহণ করে। সকালে পুলিশ গিয়ে মাহফিলের মাঠে অবস্থান নেয়।

এ বিষয়ে জানতে চাইলে আয়োজক এমএ ছত্তার গণমাধ্যমকে বলেন, স্থানীয় আওয়ামীলীগসহ যৌথ আয়োজনে এ মাহফিলের আয়োজন করা হয়েছিল। এটি জামায়াতের কোন অনুষ্ঠান ছিল না। এলাকায় অনেক অনুষ্ঠান হচ্ছে প্রশাসনের অনুমতি ছাড়া তাই আমরাও অনুমতি নিইনি। কিন্তু সকালে প্রশাসন বন্ধ করে দেওয়ায় আমরা মর্মাহত হয়েছি।

জানা গেছে, ওই মাহফিলের আলোচক জাতীয় মুফাচ্ছির পরিষদের সাংগঠনিক সম্পাদক মাওলানা জামাল উদ্দিন এবং উত্তর আগ্রাবাদের সিপাহি বাড়ি মসজিদের খতিব মাওলানা জিয়াউল হক আনছারী ছিলেন। তারা সরাসরি কোনও পদে না থাকলেও তারা দুজনেই জামায়াত ঘনিষ্ঠ হিসেবে পরিচিত।

প্রধান অতিথি ফটিকছড়ির ভুজপুর মোহাম্মদ নগর চা বাগানের স্বত্ত্বাধিকারি মতিউর রহমান সিকদার টুটুলও জামায়াত ঘনিষ্ঠ হিসেবে পরিচিত।

অন্যদিকে মাহফিলে যার সভাপতিত্ব করার কথা ছিল, তিনি নারায়ণহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নারায়ণহাট ইউনিয়নের চেয়ারম্যান হারুন রশিদ।

আরএম/

 


সম্পর্কিত খবর