সোমবার, ২০ মে ২০২৪ ।। ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১২ জিলকদ ১৪৪৫


বসুন্ধরা মাদ্রাসায় শুরু হল কুনুতে নাজেলার আমল


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি : সংগৃহীত

নুর আলম: পবিত্র ভূমি জেরুজালেম ও ফিলিস্তিনের গাজায় চলছে চির অভিশপ্ত ইহুদীবাদী ইসরাইলের নির্বিচারে বিমান হামলা। প্রতিদিন খালি হচ্ছে হাজারও মায়ের কোল। শহীদ হচ্ছে অসংখ্য মুসলিম। ধ্বংস স্তুপে পরিণত হচ্ছে লাখো ফিলিস্তিনি মুসলিমের বাড়ি-ঘর।

শনিবার (১৪ অক্টোবর) বসুন্ধরা মাদ্রাসায় শুরু হলো কুনুতে নাজেলার আমল। এতে অংশগ্রহণ করেন মাদ্রাসার উস্তাদ ছাত্র ও স্থানীয় মুসল্লিগণ।

বসুন্ধরা মাদ্রাসার মুহতামিম মুফতি আরশাদ রহমানী আওয়ার ইসলামকে বলেন, মুসলমানদের ওপর কোনো বিপদ-আপদ এলে, ইসলামের শত্রুদের জন্য হেদায়াতের দোয়া বা বদদোয়া করাই হলো ‘কুনুতে নাজেলা। কুনুতে নাজেলার মাধ্যমে দখলদার ইসরায়েলি বাহিনীর বিমান হামলার মোকাবেলায় আল্লাহর কাছে সাহায্য চাওয়া খুবই জরুরি।

প্রসঙ্গত, যশোরের ঐতিহাসিক সতিঘাটা মাদরাসার খানকাহ্ মাহমুদিয়া আশরাফুল মাদারিসের  ইসলাহী ইজতেমায় যোগ দিতে তিন দিনের সফরে বাংলাদেশে আসেন দারুল উলুম দেওবন্দের মুহতামিম ও শাইখুল হাদীস, বিশ্ব বরেণ্য আলেম আল্লামা আবুল কাসেম নোমানী।

বৃহস্পতিবার বিকেলে তিনি দিল্লি থেকে ঢাকা এয়ারপোর্টে অবতরণ করে বসুন্ধরা মারকাজে আসেন। মারকাজে উস্তাদের সাথে আলোচনাকালে তিনি নৃশংস এই অন্যায় হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মুসলিম উম্মাহকে ফজরের নামাজে কুনুতে নাজেলার পড়ার আহ্বান জানিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন দেওবন্দ মাদরাসার আহলে শূরা মাওলানা হাসান মাহমুদ রাজস্থানী, দেওবন্দ মাদরাসার সিনিয়র মুফতি সায়্যিদ সালমান মানসুরপুরী। এরপর আরেক ফ্লাইটে তিনি যশোর যান। ইসলাহি ইজতেমা শেষে তিনি শনিবার সকালে যশোর থেকে ঢাকায় আসেন। এরপর শনিবার সকাল দশটার দিকে খিলক্ষেত মাসনা-মাদ্রাসায় এক ঘন্টার প্রোগ্রামে শরিক হন এবং দুপুরে দিল্লির উদ্দেশ্যে চলে যান।

এম আই/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ