শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


পাকিস্তানের পক্ষে মুক্তিকামী জনতার ওপর গুলি চালায় মেজর জিয়া: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বিএনপির চোখে স্বৈরতন্ত্রের ঠুলি পরা বলেই চোখে গণতন্ত্র দেখতে পায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, জনগণের ভোটে প্রত্যাখ্যাত দল বিএনপি, তাই তারা নির্বাচনে আসতে ভয় পান।

প্রধানমন্ত্রী আরও বলেন, মুক্তিযুদ্ধের শুরুর দিকে পাকিস্তানিদের পক্ষ নিয়ে চট্টগ্রামে মুক্তিকামী জনতার ওপর গুলি চালায় জিয়াউর রহমান। মুক্তিযুদ্ধে সবচেয়ে বেশি মুক্তিযোদ্ধাকে জীবন দিতে হয়েছে জিয়ার দায়িত্বে থাকা সেক্টরে।

আজ বুধবার (২৭ মার্চ) স্বাধীনতা দিবস উপলক্ষে আওয়ামী লীগের ঢাকা জেলা কার্যালয়ে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

সভাপতির বক্তব্যে বিএনপি নেতাদের সমালোচনা করে শেখ হাসিনা পাল্টা প্রশ্ন করে বলেন, আওয়ামী লীগের নেতারা যদি পালিয়ে যায়, তাহলে যুদ্ধটা করেছিল কে? সরকার গঠন এবং সেক্টর গঠন করে দায়িত্ব দিয়েছিল কে? তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকারের অধীনে জিয়াউর রহমান ছিল একজন বেতনভুক্ত কর্মচারী।

ভারতীয় পণ্য বর্জনে বিএনপির আন্দোলনের কঠোর সমালোচনা করে শেখ হাসিনা বলেন, দলটি নেতারা ঘরে বাইরে সত্যিকারের ভারতীয় পণ্য বর্জন করছে কিনা তা জানতে হবে। সত্যিকার অর্থেই ভারতীয় পণ্য বর্জন করলে বিএনপি নেতাদের বাসায় থাকা স্ত্রীদের শাড়িগুলো কেন পুড়িয়ে দেয়া হচ্ছে না সেই প্রশ্নও তুলেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। তাই দলীয় নেতাকর্মীদের সাধারণ মানুষের পাশে থাকারও নির্দেশ দেন তিনি।

হাআমা/


সম্পর্কিত খবর