শনিবার, ১১ মে ২০২৪ ।। ২৮ বৈশাখ ১৪৩১ ।। ৩ জিলকদ ১৪৪৫


বাংলাদেশ থেকে কর্মী নিবে মালয়েশিয়া!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ থেকে আবারও কর্মী নেয়ার ব্যাপারে সম্মত হয়েছে মালয়েশিয়া। এ বিষয়ে চূড়ান্ত আলোচনা করতে চলতি মাসের ২৪ ও ২৫ নভেম্বর মালয়েশিয়ার একটি প্রতিনিধি দল ঢাকায় আসার কথা রয়েছে।

বুধবার (৬ নভেম্বর) মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারানের সঙ্গে বৈঠক করেন বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ।

বৈঠকেই বাংলাদেশ থেকে মালয়েশিয়ার কর্মী নেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত হয় বলে দাবি করছে একটি সূত্র। বৈঠকে আগামী ডিসেম্বর থেকেই কর্মী পাঠাতে চায় বলে উল্লেখ করেছে বাংলাদেশ।

বৈঠকে মন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মুহা. সেলিম রেজা, অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, যুগ্ম-সচিব ফজলুল করিম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মো. আজিজুর রহমান, বিএমইটির পরিচালক মুহা. নুরুল ইসলাম, হাইকমিশনার মুহ. শহীদুল ইসলাম এবং কাউন্সিলর (শ্রম) মুহাম্মদ জহিরুল ইসলাম।

গত বছরের ১ সেপ্টেম্বর মালয়েশিয়ায় কর্মী পাঠানোর অনলাইন পদ্ধতি এসপিপিএ বন্ধ করে দেয়া হয়। এ নিয়ে গত বছরের সেপ্টেম্বরেই মালয়েশিয়ায় গিয়ে বৈঠক করেন তৎকালীন প্রবাসী ও বৈদেশিক কল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম। অক্টোবরে ঢাকায় দুই দেশের যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠকেও বাংলাদেশের পক্ষ থেকে কর্মী নেয়ার বিষয়ে কথা বলা হয়।

চলতি বছরের ১৪ মে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ মালয়েশিয়া সফরে গিয়ে সে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তানশ্রি মুহিউদ্দিন ইয়াসিন ও মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারানের সঙ্গে বৈঠক করেন।

ওই বৈঠকের অগ্রগতি হিসেবে মে মাসের ২৯ ও ৩০ তারিখে মালয়েশিয়ায় আবারও দুই দেশের যৌথ ওয়ার্কিং গ্রুপে আরেকটি বৈঠক অনুষ্ঠিত হয়। অবশেষে আজকের বৈঠকের পর শ্রমবাজার খোলার সংবাদ পাওয়া গেলো।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ