রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১১ জিলকদ ১৪৪৫


বেফাকের ফলাফল পুনঃনিরক্ষণের সময় বাকি ৫ দিন; যেভাবে আবেদন করবেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: আওয়ার ইসলাম

|| হাসান আল মাহমুদ ||

কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকের ৪৭তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল পুনঃনিরক্ষণের সময় বাকি আছে আর ৫ দিন। গত ২৪ শে রমজান (৪ এপ্রিল ২০২৪) ফলাফল প্রকাশিত হওয়ার পর থেকে আজ ৩১ দিন অতিবাহিত।

বেফাক সূত্রে জানা যায়, চলতি (১৪৪৫) হিজরী বর্ষ শাওয়াল মাসের ৩০ তারিখ পর্যন্ত ফলাফল পুনঃনিরক্ষণের আবেদন করা যাবে। ৩০ শে শাওয়ালের পর ফলাফল পুনঃনিরক্ষণের আবেদন করার আর সুযোগ থাকবে না।

বোর্ডটি জানিয়েছে, পরীক্ষার ফলাফলে কেউ যদি আশানুরুপ অর্জন না পায়, তাহলে তাদের জন্য বেফাক চ্যালেঞ্জের ব্যবস্থা রেখেছে। তারা ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে পারেন। সেক্ষেত্রে কিছু নিয়ম মেনে আবেদন করতে হবে।

ফলাফল পুনঃনিরক্ষণ আবেদন করবেন যেভাবে

আপনার মাদরাসার একটি প্যাডে নাম, রোল নং, নিবন্ধন নং, শ্রেণি নংসহ কোন্ কিতাবে আশানুরূপ ফলাফল আসেনি তার বিবরণ সম্বলিত একটি দরখাস্ত লিখবেন বেফাকের পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর। এরপর মাদরাসার মুহতামিমের স্বাক্ষর ও সীলসহ আবেদনপত্রটি বেফাকের অফিসে জমা দিতে হবে।

আবেদনের ফি

আপনি যেই কিতাবের জন্য আবেদন করবেন কিংবা যতগুলো কিতাবের জন্য আবেদন করবেন, প্রতি কিতাবের জন্যই পরীক্ষার ফি সমপরিমাণ টাকা জমা দিতে হবে। কিন্তু যদি আপনার কোন নামের ভুল অথবা নাম্বারের ভুল কিংবা অফিসিয়াল কোন ভুল থাকে তাহলে তার সংশোধন আবেদনের জন্য কোন টাকা নেয়া হবে না।

উল্লেখ্য, বেফাকের ৪৭ তম কেন্দ্রীয় পরীক্ষার ফি (বিলম্ব ফি বাদে) ছিল ফযীলত শ্রেণিতে ৬০০/=, সানাবিয়া উলইয়া শ্রেণিতে ৫০০/=, ‍মুতাওয়াসসিতাহ শ্রেণিতে ৩৭৫/= এবং ইবতিদাইয়্যাহ শ্রেণিতে ৩২৫/=।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ