শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


কাল আল্লামা ইসহাক ফরীদি রহ. এর ছাত্র-শিষ্যদের পুনর্মিলনী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার  ইসলাম  : আগামীকাল ২০ জুলাই ঢাকার মালিবাগের ‘কমিউনিটি সেন্টার’-এ অনুষ্ঠিত হতে যাচ্ছে শায়খুল হাদিস আল্লামা ইসহাক ফরীদি রহ. -এর ছাত্র-শিষ্যদের পুনর্মিলনী ও আলোচনা সভা।

ঢাকার চৌধুরীপাড়ার শেখ জনু রুদ্দীন রহ. দারুল কুরআন মাদরসার সাবেক শায়খুল হাদিস ও মুহতামিম বরেন্য আলেম আল্লামা ইসহাক ফরীদি রহ. এর শাগরেদ- শিষ্যরা আয়োজন করছেন এ পুনর্মিলনী ও আলোচনা সভার।

আবনাউ ইসহাত ফরীদি রহ. এর উদ্যোগতাগণ- আল্লামা ইসহাক ফরীদি রহ. এর শাগরেদ- শিষ্যদের বিশেষভাবে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন।

উল্লেখ্য, আল্লামা ইসহাক ফরীদি রহ.  ছিলেন এ দেশের একজন বহুমুখী প্রতিভাধর আলেম। তার লেখাগ্রন্থ ইসলামি আকিদা,   ইসলামি অর্থনীতি ও ব্যাংকিং ব্যবস্থা, ইসলামি রাষ্ট্র ও রাজনীতি, ইহসান তাসাওফ ও আত্মশুদ্ধি, তাফসিরে তাবারি,  ইসলামি জীবন  ইত্যাদি  পাঠক সমাজে ব্যাপক জনপ্রিয়। তিনি ইসলামিক ফাউন্ডেশনের বিশ্বকোষ, কুরআনের অনুবাদসহ নানা গ্রন্থে কাজ করেছেন।

আল্লামা ইসহাক ফরীদি রহ.   ছিলেন একজন আদর্শ শিক্ষক । তাঁর হাত ধরেই তৈরি হয়েছে-ইলমে নবওয়তের  উত্তরাধীকারী-আলেমদের এক বিশাল কাফেলা। আলোর ফেরিওয়ারা এই বহুরৈখিক প্রতিভা গত ৫ জুন ২০০৫ চট্রগ্রাম নিজ শায়েখ হজরত নানুপুরী রহ-এর সঙ্গে সাক্ষাতে যাওয়ার পথে রব্বে কায়েনাতের ডাকে সাড়া দেন।

অনুষ্ঠানের আয়োজকরা হলেন, মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম, মুন্সিগঞ্জের মাওলানা সাইফুল্লাহ, মালিবাগ জামিয়ার মাওলানা হাফিজুদ্দীন, বড়কাটরা মাদরাসার মাওলানা সাইফুল ইসলাম।


সম্পর্কিত খবর